সাভারের আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে ৩২ ঘণ্টা পরে বিক্ষোভরত শ্রমিকদের জলকামান দিয়ে ছত্রভঙ্গ করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

মঙ্গলবার (২২ অক্টোবর) বিকেল ৫টার দিকে আশুলিয়ার বাইপাল এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর তোপের মুখে পড়ে শ্রমিকরা অবরোধ তুলে নেন।

শ্রমিকরা জানান, মালিকপক্ষ বেতন বকেয়া রেখে দুই মাস আগে কারখানা বন্ধ ঘোষণা করে। পরে কয়েক দফায় বেতন পরিশোধের জন্য সময় দেওয়া হলেও কর্তৃপক্ষ বেতন পরিশোধ করেননি। পরে বিজিএমইএ এবং শ্রম মন্ত্রণালয়ে অভিযোগ করা হয়। কিন্তু এখন পর্যন্ত শ্রমিকদের বেতন পরিশোধ করা হয়নি বলে ক্ষোভ প্রকাশ করেন শ্রমিকরা। তাই সোমবার থেকে কারখানার শ্রমিকরা সড়কে অবস্থান নেন। কিন্তু পুলিশ এসে জলকামান দিয়ে শ্রমিকদের অবরোধ তুলে নিতে বাধ্য করেন।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক ঢাকা পোস্টকে বলেন, শ্রমিকদের একটি পক্ষকে বুঝিয়ে সড়ক থেকে সরানো হয়েছে। পরে আরও একটি পক্ষ সড়কে অবস্থান নেন। এরপর জলকামান দিয়ে তাদের ছত্রভঙ্গ করা হয়েছে। বর্তমানে যানচলাচল স্বাভাবিক রয়েছে বলে জানান পুলিশের ওই কর্মকর্তা।

উল্লেখ্য, সোমবার সকাল ৯টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কে বকেয়া বেতনের দাবিতে নেক্সট জেনারেল নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা সড়ক অবরোধ করেন।

লোটন আচার্য্য/এএমকে