ছবি- সংগৃহীত

গাইবান্ধায় মাদক মামলায় সোহাগ মিয়া (২১) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) দুপুরে গাইবান্ধার অতিরিক্ত জেলা ও দায়রা জজ-২ আদালতের বিচারক ফিরোজ কবির এই রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্ত সোহাগ মিয়া গাইবান্ধা শহরের রেলওয়ে কলোনি সংলগ্ন মহুরী পাড়া এলাকার আশরাফুল ইসলামের ছেলে।

আদালতের বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী ও পাবলিক প্রসিকিউটর (পিপি) ওবাইদুর রহমান জানান, ২০২১ সালের ৩০ জানুয়ারি গাইবান্ধা সদর থানা পুলিশ জানতে পারে শহরের কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এলাকায় হেরোইনসহ এক যুবক অবস্থান করছে। পুলিশের অভিযানের সময় সোহাগ মিয়া পালানোর চেষ্টা করলে তাকে আটক করা হয়। পরে তার কাছ থেকে ১১১.৩৫ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। এ ঘটনায় সোহাগ মিয়া ও বাবু মিয়া নামের আরেকজনকে আসামি করে একটি মাদক মামলা দায়ের করে পুলিশ।

দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে আদালত আজ সোহাগ মিয়াকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেন। তবে মামলার অপর আসামি বাবু মিয়ার বিরুদ্ধে অপরাধ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়।

রিপন আকন্দ/এমজেইউ