নেত্রকোণা জেলা শহরের অজহর রোডে পণ্যবাহী ট্রাক থেকে চাঁদা না পেয়ে মালামাল লুট করার অভিযোগে পৌর ছাত্রদলের আহ্বায়কসহ দুই চাঁদাবাজকে আটক করেছে সেনাবাহিনী।

মঙ্গলবার (২২ অক্টোবর) ভোর সাড়ে ৫টায় নেত্রকোণায় দায়িত্বরত ৮ম ইস্ট বেঙ্গল রেজিমেন্টের মেজর জিসানুল হায়দার সাংবাদিকদের কাছে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, নেত্রকোণা বড় বাজারের ব্যবসায়ী মেসার্স দিলীপ সরকার রাজশাহী থেকে ট্রাকে গুড় পরিবহন করে নিয়ে আসেন। মঙ্গলবার ভোর সাড়ে ৫টায় জেলা শহরের অজহর রোডে গাড়িটি পৌঁছালে, নিউটাউন এলাকা নিবাসী সামসুদ্দিন খান মিল্কীর ছেলে নেত্রকোণা পৌর ছাত্রদলের আহ্বায়ক রফিক খান মিল্কী ঝুনু (৩৫) ও বলাই নগুয়া এলাকার বিজয় তালুকদারের ছেলে সমীরন তালুকদার (৩০) ট্রাকের চালক ও হেলপারের নিকট চাঁদা দাবি করেন। চালক চাঁদা দিতে অস্বীকার করলে চাঁদাবাজরা তাদেরকে জিম্মি করে ট্রাকের মালামাল লুটপাট শুরু করে।

পণ্যের মালিক দিলীপ সরকার বিষয়টি সেনাবাহিনীকে জানালে তারা একটি টিম ঘটনাস্থলে পৌঁছে দুই চাঁদাবাজকে আটক করে এবং পরে তাদের স্বীকারোক্তি মোতাবেক লুট করা ৯৩টি গুড়ের বক্স, ৪০টি গুড়ের টিন, ২ বস্তা রসুন, ৩ বস্তা পেঁয়াজ উদ্ধার এবং তাদের ব্যবহৃত ২টি মোটরসাইকেল জব্দ করে।

পরবর্তী সময়ে জব্দকৃত মালামাল এবং আটককৃতদের নেত্রকোণা মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় নিয়মিত মামলা দায়ের প্রক্রিয়া চলমান রয়েছে।

চয়ন দেবনাথ/আরকে