টাঙ্গাইলের কালিহাতীতে আন্ডারপাসের দাবিতে মহাসড়ক অবরোধ করে মানববন্ধন কর্মসূচি পালন ক‌রে‌ছেন বি‌ক্ষুব্ধ ছাত্র-জনতা। এসময় এলাকার ১৪টি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীরা উপ‌স্থিত ছিল।

মঙ্গলবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের সল্লা বাসস্ট্যান্ড এলাকায় এই কর্মসূচি পালন করা হয়। এতে মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। পরে প্রশাসনের আশ্বাসে দেড় ঘণ্টার পর অবরোধ তুলে নেন আন্দোলনকারীরা। 

আন্দোলনকারীরা জানায়, ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের দুইপাশে কমপ‌ক্ষে ১৪টি শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে। এছাড়া ইউনিয়ন পরিষদ ও বাজার রয়েছে। ১৯৯৮ সাল থেকে এ পর্যন্ত মহাসড়কের সল্লা এলাকায় অর্ধশতাধিক ব্যক্তি সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। বর্তমানে এই মহাসড়ক চারলেনে উন্নতিকরণের কাজ চলমান র‌য়ে‌ছে। সেখা‌নে পরিকল্পনায় আন্ডারপাস রাখা হয়নি। আন্ডারপাস না হলে দুর্ঘটনা আরও বেড়ে যাবে। ফ‌লে আন্ডারপাসের দাবিতে মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করা হ‌চ্ছে। দ্রুত আশ্বাস বাস্তবায়ন না হলে আগামীতে আরও কঠোর অবস্থান কর্মসূচির পালন করা হ‌বে। 

পরে উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা উপস্থিত হ‌য়ে আশ্বাস দেওয়ায় অবরোধ তুলে নেওয়া হয়। এদি‌কে মহাসড়‌ক অব‌রোধ ক‌রে বিক্ষোভ করায় যানজ‌টের সৃ‌ষ্টি হয়। এতে ভোগা‌ন্তি‌তে প‌ড়ে মহাসড়‌কে চলাচলকারীরা। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হোসাইন বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে খুব শীঘ্রই এলাকার মানুষের দাবি পূরণের চেষ্টা করা হ‌বে। আশ্বাস পে‌য়ে তারা মহাসড়ক ছে‌ড়ে দি‌য়ে‌ছেন। 

অ‌ভি‌জিৎ ঘোষ/আরকে