ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার মুসাব ইবনে মাজেদ নামে ছাত্রদলের সাবেক এক নেতার বিরুদ্ধে চাঁদাবাজির মামলা হয়েছে। গত ৮ অক্টোবরের ঘটনা দেখিয়ে তার বিরুদ্ধে এ মামলা করা হয়। যদিও এক বছর আগে স্টুডেন্ট ভিসায় বিদেশে পড়তে গিয়েছেন তিনি।

রোববার (২০ অক্টোবর) ভুক্তভোগী মুসাবের বাবা মাজেদুল ইসলাম জানান, একই উপজেলার ঘনশ্যামপুর গ্রামের মাহমুদুল হাসানের ছেলে ও বিএনপি নেতা রুমানুর হাসান শত্রুতার জেরে এ মামলা করেছেন।

জানা গেছে, ২০২৩ সালে স্টুডেন্ট ভিসায় উচ্চশিক্ষার জন্য ইউরোপের দেশ মালটায় যান মুসাব। কিন্তু দেশে সরকার পরিবর্তনের ঘটনাকে কাজে লাগিয়ে গত ৮ অক্টোবরের ঘটনা দেখিয়ে তার বিরুদ্ধে ৫ লাখ টাকা চাঁদা দাবি, মারধর ও জমি দখলের অভিযোগ এনে ঠাকুরগাঁও জেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আমলি আদালতে মামলা দায়ের করা হয়েছে।

এ বিষয়ে মুসাব ইবনে মাজেদের বাবা মাজেদুল ইসলাম বলেন, আমার ছেলে এক বছর আগে লেখাপড়ার জন্য বিদেশে গেছে। কিন্তু বিএনপি নেতা রুমানুর হাসান কোর্টে একটি সাজানো মামলা দিয়ে আমার ছেলেকে হয়রানি করছে। এতে সে পড়ালেখায় মনোনিবেশ করতে পারছে না। তার পড়ালেখার চরম ক্ষতি হচ্ছে এবং সে মামলার ভয়ে দেশে আসারও সাহস পাচ্ছে না। এ ছাড়াও বাদী মাঝে মধ্যে আমাকেও ঘরবাড়ি ভাঙচুর ও প্রাণনাশের হুমকি দিচ্ছে। তাই আমি আদালতের কাছে এর সঠিক বিচার চাই।

এ বিষয়ে জানতে মামলার বাদী রুমানুর হাসানের মোবাইলে একাধিকবার কল করা হলেও তিনি ধরেননি।

মামলার বিষয়ে রাণীশংকৈল থানার উপ-পরিদর্শক (এসআই) সফি বলেন, এ মামলার বিষয়ে আমার জানা নেই। ওসি স্যার বলতে পারবেন। তবে মিথ্যা মামলা করে কেউ লাভবান হতে পারবে না।

আরিফ হাসান/এসএসএইচ