ব্যাংকে সংরক্ষিত টাকা উত্তোলনের দাবিতে মুন্সীগঞ্জের গজারিয়ায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন ন্যাশনাল ব্যাংক পিএলসি শাখার গ্রাহকরা। সোমবার (২১ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ভবেরচর বাসস্ট্যান্ড এলাকায় মহাসড়কের দুই পাশের সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন ভুক্তভোগী গ্রাহকরা।

এতে মহাসড়কের গজারিয়ার অংশে ১০ কিলোমিটার ঢাকা ও কুমিল্লার উভয়মুখী লেনে শত শত গাড়ি আটকে যায়। সৃষ্টি হয় প্রচণ্ড যানজটের। পরে বিকেল ৪টার দিকে ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হয়ে তাদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দিলে তারা ওই ব্যাংকের শাখার সামনে গিয়ে বিক্ষোভ মিছিল করেন। 

আমেনা নামে এক ভুক্তভোগী বলেন, আমি ব্যাংকে সংরক্ষিত ১ লাখ টাকা উত্তোলন করতে এক মাস ধরে ব্যাংকে আসতেছি। তারা আমাকে দিচ্ছি দেব বলে মাত্র ১০ হাজার টাকা দিতে চাচ্ছে।  

অপর গ্রাহক নয়াকান্দি গ্রামের লিপি আক্তার বলেন, বিদেশ থেকে পাঠানো ২ লাখ টাকা উত্তোলন করতে গেলে আমাকে ১০ হাজার টাকা নিতে বলে। আমরা দীর্ঘদিন ঘুরেও ব্যাংকে সংরক্ষিত আমাদের টাকা পাচ্ছি না। আমরা  আমাদের টাকা ফেরত চাই। আমাদের জমা টাকা না দিলে আমরা কঠোর আন্দোলন করব।

এ ব্যাপারে গজারিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুর রহমান বলেন, বিক্ষোভের খবর পাওয়ার পর আমি ঘটনাস্থলে উপস্থিত হয়ে গ্রাহকদের শান্ত করে মহাসড়ক হতে সরিয়ে দিয়ে আসছি।

এ বিষয়ে ন্যাশনাল ব্যাংক গজারিয়া শাখার কোনো কর্মকর্তা মন্তব্য করতে রাজি হননি। 

ব.ম শামীম/আরএআর