ফেনীতে বেশি দামে ডিম বিক্রি করায় দুই প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার (২১ অক্টোবর) দুপুরের দিকে শহরের সুলতান মাহমুদ পৌর হকার্স মার্কেটে বিশেষ টাস্কফোর্সের অভিযানে এ জরিমানা করা হয়। এতে নেতৃত্ব দেন জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) কাউছার মিয়া।

অভিযানে শহরের হকার্স মার্কেটের ডিমের আড়তদার নাজমুল ট্রেডার্সকে ১০ হাজার টাকা ও দিহান অ্যাগ্রো ফার্মকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এ ব্যাপারে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) কাউছার মিয়া ঢাকা পোস্টকে বলেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার দর নিয়ন্ত্রণে রাখতে শহরের বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করে বিশেষ টাস্কফোর্স টিম। অভিযানে দুই ব্যবসায়ী মূল্যতালিকায় ডজনপ্রতি ডিম ১৫০ টাকা উল্লেখ করলেও অতিরিক্ত ১৫ টাকা নিয়ে ১৬৫ টাকায় বিক্রি করছিল। তাদের আশপাশের সব দোকানেও ডজনপ্রতি ১৫০ টাকায় ডিম বিক্রি হচ্ছে। পরবর্তীতে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দোষী সাব্যস্ত করে দুই প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

একইসময় ব্যবসায়ীদের পাকা ভাউচার সংরক্ষণ, মূল্যতালিকা প্রদর্শন ও যৌক্তিক মূল্যে পণ্য বিক্রির নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান তিনি।

এ সময় কৃষি বিপণন কর্মকর্তা হারুন-উর-রশিদ, কারিগরি খাদ্য পরিদর্শক মো. জাফর ইকবাল ও ফেনী জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিল।

তারেক চৌধুরী/এমজেইউ