জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার ছোট যমুনা নদীর পানিতে ভেসে যাওয়া স্বাধীন হোসেনের (১৯) মরদেহ উদ্ধার করা হয়েছে। পানিতে তলিয়ে যাওয়ার প্রায় ২৫ ঘণ্টা পর সোমবার (২১ অক্টোবর) বিকেল ৩টার দিকে নিখোঁজ এলাকার দেড়শ গজ দূরে পানির সামান্য গভীর থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল মরদেহটি উদ্ধার করে। 

এর আগে রোববার (২০ অক্টোবর) দুপুর সোয়া ২টার দিকে উপজেলার নুনিয়াপাড়া এলাকায় ওই তরুণ নদীর পানিতে তলিয়ে যান। তিনি পশ্চিম রামভদ্রপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, স্বাধীন ছোট যমুনার পাশে ঘাস কেটে পানিতে ধুয়ে নেওয়ার জন্য নদীতে নামেন। এ সময় পানির স্রোতে ঘাসের বস্তা ভেসে যেতে থাকে। তখন স্বাধীন লাফ দিয়ে ঘাসের বস্তা ধরার চেষ্টা করেন। কিন্তু সেটি ধরতে পারেন না এবং পানিতে তলিয়ে যান। খবর পেয়ে পাঁচবিবি ফায়ার সার্ভিসের ডুবুরি দল সেখানে গিয়ে উদ্ধারে নামেন। রোববার সন্ধ্যা পর্যন্ত উদ্ধার অভিযান চালিয়ে তাকে পাওয়া যায়নি। আজ সোমবার সকাল থেকে আবারও উদ্ধার শুরু করা হয়। বিকেল ৩টার দিকে তার মরদেহ পাওয়া যায়।

পাঁচবিবি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ভারপ্রাপ্ত স্টেশন মাস্টার আমীর আলী ঢাকা পোস্টকে বলেন, নিখোঁজের স্থান থেকে দেড়শ গজ দূরত্বে ওই তরুণের মরদেহ পাওয়া যায়। যেখানে মরদেহ পাওয়া গেছে সেখানেই বেশি স্রোত ছিল। সামান্য পানির নিচে একটি শক্ত মাটির ঢিবিতে আটকে ছিল। মরদেহ উদ্ধারের পর পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

চম্পক কুমার/আরএআর