ময়মনসিংহ রেলওয়ের উচ্ছেদ অভিযানে হামলা, ভাঙচুর ও বিক্ষোভের ঘটনা ঘটেছে। সোমবার (২১ অক্টোবর) দুপুরে নগরীর স্টেশন রোড এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে সেনাবাহিনী ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করে।  

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে নগরীর স্টেশন রোড এলাকায় পূর্ব ঘোষণা দিয়ে উচ্ছেদ অভিযান শুরু করে রেলওয়ে কর্তৃপক্ষ। অভিযানের শুরুতে রেলওয়ে স্টেশন জামে মসজিদের সামনের অংশ ভাঙা শুরু করলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। এ ঘটনায় স্থানীয় ব্যবসায়ী ও জনতা উচ্ছেদকারীদের ধাওয়া দিয়ে ভেকু মেশিন ভাঙচুর করে। বিক্ষুব্ধ জনতার ধাওয়া খেয়ে পাশের একটি মার্কেটে আশ্রয় নেন রেলওয়ের ভূসম্পত্তি কর্মকর্তা মো. আব্দুস সোবহানসহ অন্যান্য কর্মকর্তারা।

পরে সেনাবাহিনী এসে পরিস্থিতি শান্ত করে মসজিদের জায়গায় হাত দেওয়া হবে না বলে বিক্ষুব্ধ জনতাকে নিশ্চয়তা দিয়ে ভেকু মেশিন সরিয়ে নেন। পরবর্তীতে সেনা পাহারায় কর্মকর্তারা ঘটনাস্থল ত্যাগ করেন।

এ বিষয়ে ময়মনসিংহ কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শফিকুল ইসলাম বলেন, জনতার বাধা ও ধাওয়ায় পণ্ড হয়ে গেছে ময়মনসিংহ রেলওয়ের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান। সেনাবাহিনীর হস্তক্ষেপে বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।

আমান উল্লাহ আকন্দ/আরএআর