নড়াইলে সিঁধ কেটে ঘরে ঢুকে গলায় গামছা পেঁচিয়ে সবিতা রাণী বালা (৫০) নামে এক স্কুল শিক্ষিকাকে হত্যা করা হয়েছে। রোববার (২০ অক্টোবর) রাতের যেকোনো সময়ে লোহাগড়া উপজেলার দৌলতপুর এলাকায় এ ঘটনা ঘটে। সোমবার (২১ অক্টোবর) সকালে ওই শিক্ষিকার মরদেহ উদ্ধার করা হয়েছে। 

সবিতা রাণী দৌলতপুর গ্রামের পরিতোস কুমারের স্ত্রী। তিনি চর-দৌলতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হিসেবে কর্মরত ছিলেন।

নিহতের স্বজন ও পুলিশ সূত্রে জানা যায়, রোববার রাতে বাড়ির এক ঘরে ঘুমিয়ে ছিলেন সবিতা। পাশের ঘরে ঘুমিয়েছিলেন তার স্বামী পরিতোষ। রাতে টয়লেটে যাওয়ার জন্য পরিতোষ ঘর থেকে বের হতে গেলে দেখেন বাইরে দিয়ে দরজা বন্ধ। এ সময় তিনি অন্য ঘরে থাকা স্ত্রী সবিতাকে ফোন দিলে বন্ধ পান। পরে প্রতিবেশী ভাই সন্তোষকে ফোন দেন পরিতোষ। তখন সন্তোষের ঘরের দরজাও বাইরে থেকে বন্ধ ছিল। পরে সন্তোষ তার পেছনের দরজা দিয়ে বের হন। এরপর সবাইকে নিয়ে সবিতার ঘরে গিয়ে হাত-পা বাধা মরদেহ দেখতে পান। সবিতার ঘরের এক জায়গায় সিঁধ কাটা দেখা যায়। এ থেকে ধারণা করা হচ্ছে,  চুরি করতে সবিতার ঘরে ঢুকেছিল চোরেরা। পরে তারা সবিতাকে হত্যা করে ঘরে থাকা ল্যাপটপ, সবিতার হাতে, গলায় ও কানে থাকা স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। 

লোহাগড়া থানা-পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশিকুর রহমান বলেন, মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতালে পাঠানো হচ্ছে। ঘটনার তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

মোহাম্মদ মিলন/আরকে