আওয়ামী লীগ ইসলামী শক্তিকে ভয় পায় বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ এমরান সালেহ প্রিন্স। তিনি বলেন, আওয়ামী লীগ আমলে ইসলামী সম্মেলন করার ক্ষেত্রে প্রতিবন্ধকতা করা হতো। কারণ আওয়ামী লীগ ইসলামী শক্তিকে ভয় পায়, সে কারণে তারা ইসলামী শক্তি দাবিয়ে রাখতে চেয়েছিল।    

গতকাল রাতে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ঝলঝলিয়া নুরানী হাফিজিয়া মাদ্রাসার ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।   

সালেহ প্রিন্স আরও বলেন, মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর নির্দেশিত পথে ইসলামী চেতনায় মুসলিম সমাজে ইসলামী মূল্যবোধ জাগ্রত করতে হবে। যাতে সাম্য ও মানবিক রাষ্ট্র প্রতিষ্ঠা করা যাবে। তিনি বলেন, বিএনপি ইসলামসহ সকল ধর্মীয় স্বাধীনতায় বিশ্বাস করে।  

এই সম্মেলনে হজরত মাওলানা জিল্লুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন লালমনিরহাট কেন্দ্রীয় জামে মসজিদের খতিব ফিরুজ আহমেদ সিদ্দিকী, বাঘাইতলা বাজার জামে মসজিদের খতিব মুফতি মাকসুদুল ইসলাম, মুফতি তারিকুল ইসলাম, ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির সদস্য বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক আমজাদ আলী, আলমগীর আলম বিপ্লব। এতে আরও উপস্থিত ছিলেন ময়মনসিংহ উত্তর জেলা বিএনপি নেতা আবু হাসনাত বদরুল কবির, হাফিজ উদ্দিন বিএসসি, রমজান আলী, আব্দুল মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।

মো. আমান উল্লাহ আকন্দ/এনএফ