ফাইল ছবি

রাজবাড়ী পদ্মা নদীতে মা ইলিশ রক্ষা অভিযানের সময় জেলেদের হামলায় মৎস্য অফিসের দুই কর্মকর্তা আহত হয়েছেন। এ ঘটনায় ৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ৩০/৪০ জনকে আসামি করে থানায় মামলা দায়ের হয়েছে।

রোববার (২১ অক্টোবর) সকাল ৭টার দিকে রাজবাড়ী সদর উপজেলার অন্তর মোড় এলাকায় এ হামলার ঘটনা ঘটে। 

এ ঘটনায় আহত সদর উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোস্তফা কামাল বাদি হয়ে সরকারি কাজে বাঁধা দেওয়ার অপরাধে গোয়ালন্দ ঘাট থানায় মামলা দায়ের করেন।

আহতরা হলেন, সদর উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোস্তফা কামাল ও প্রাক্তন অফিস সহায়ক মো. রুহুল আমিন।

রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোস্তফা আল রাজীব বলেন, ২২ দিনের নিষেধাজ্ঞার সময়ে জেলেদের প্রণোদনা দেওয়া হয়েছে। তারপরও কিছু মৌসুমি ও অসাধু জেলেরা নদীতে মাছ শিকার করছে। আমরা নিয়মিত অভিযান পরিচালনা করে আসছি। রোববার সকাল ৭ টার দিকে আমাদের সদর উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোস্তফা কামাল ও প্রাক্তন অফিস সহায়ক মো. রুহুল আমিন অন্তর মোড় এলাকায় অভিযান চালিয়ে ইলিশসহ জেলেদের আটক করে। পরে জেলেরা তাদেরকে মারধর করে মাছ ছিনিয়ে নিয়ে যায়। 

খবর পেয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনী, পুলিশ সহ আমরা সেখানে গিয়ে তাদেরকে আহত অবস্থায় উদ্ধার করে রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসা প্রদান করা হয়। এ ব্যাপারে গোয়ালন্দ ঘাট থানায় মামলা দায়ের করা হয়েছে।

গোয়ালন্দ ঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাকিবুল ইসলাম বলেন, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মোস্তফা কামাল বাদি হয়ে থানায় ৬ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ৩০/৪০ জনকে আসামি করে মামলা দায়ের করেছেন। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

সামসুজ্জামান সৌরভ/এমএসএ