মাগুরায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুইদল গ্রামবাসীর সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেস। এ সময় বাড়িঘরে হামলার অভিযোগ ওঠে। এছাড়া সাতজনকে আটক করেছে পুলিশ।

রোববার (২০ অক্টোবর) দুপুরে সদর উপজেলার কুচিয়ামোড়া ইউনিয়নের আমুডিয়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

সংঘর্ষে আহতরা হলেন, দাউদ শিকদার (৫৫), আসাদ শিকদার (৬৫), আকুল মণ্ডল (৩০), আখতারুল শেখ (৩৫), ইমরান মোল্ল্যা (২৮), শাহিনুর রহমান (৪৮), ইসলাম মোল্ল্যা (৫০), মাসুদ মোল্ল্যা (৪২) ও আনোয়ার হোসেন (৪৮)। তাদের মাগুরা ২৫০ শয্যাবিশিষ্ট সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন বলে জানা গেছে।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে আমুড়িয়া গ্রামে গ্রাম্য মাতবর নওশের মোল্লা ও একই গ্রামের অপর মাতবর শাহাদাৎ হোসেনের সমর্থকদের মধ্যে বিরোধ চলে আসছিল। শনিবার (১৯ অক্টোবর) আমুড়িয়া দক্ষিণ নতুন পাড়া এলাকা থেকে শাহাদাৎ হোসেনের সমর্থক হাকিম মোল্ল্যাকে প্রতিপক্ষরা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করেন। এ ঘটনার জের ধরে রোববার দুপুরে আমুড়িয়া বাজার এলাকায় দুই পক্ষের সমর্থকরা ধারালো অস্ত্র ও লাঠিশোঠা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এ সময় উভয় পক্ষের ১০ জন আহত হন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আইয়ুব আলী বলেন, আধিপত্য বিস্তার নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের ১০ জন আহত হয়েছেন। আহতদের মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া ঘটনাস্থল থেকে সাতজনকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

এফআরএস