সিরাজগঞ্জের কামারখন্দে ঢাকা কমিউটার (ফাইভ ডাউন) ট্রেনের ইঞ্জিন ও সামনের একটি বগি লাইনচ্যুত হওয়ার ঘটনায় ঢাকা-রাজশাহী রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। স্টেশনের দুই ও তিন নম্বর রেললাইন দিয়ে ট্রেন চলবে বলে ঢাকা পোস্টকে জানিয়েছে কর্তৃপক্ষ।

বিষয়টি নিশ্চিত করেছেন জামতৈল রেলওয়ে স্টেশন মাস্টার ইসমাইল হোসেন।

তিনি ঢাকা পোস্টকে বলেন, স্টেশনের এক নম্বর রেললাইনে ট্রেনের ইঞ্জিন ও বগি লাইনচ্যুত হয়েছে। ফলে ধীরগতিতে দুই ও তিন নম্বর লাইন দিয়ে এই রুটে চলাচল করা সকল ট্রেনকে চলতে দেওয়া হচ্ছে। ফলে এই রুটে এখন ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে। তবে অবশ্যই সাবধানতা অবলম্বন করা হচ্ছে।

তিনি এর আগে, ঢাকা পোস্টকে বলেছিলেন, ঢাকা কমিউটার (ফাইভ ডাউন) ট্রেনটি ঢাকা থেকে রাজশাহী যাচ্ছিল। ট্রেনটি জামতৈল স্টেশনে বিরতি দিয়ে আগানো মাত্রই ট্রেনের ইঞ্জিন ও সামনের বগিটি লাইনচ্যুত হয়। তবে এতে কেউ হতাহত হয়নি। চালক আমাদের সংকেত (সিগন্যাল) না মেনেই ট্রেনটি চালু করেন। পরে আমি দৌড়ে যেতে যেতেই এটি লাইনচ্যুত হয়ে পড়ে। মূলত চালক সংকেত (সিগন্যাল) না মানার কারণেই এটা হয়েছে বলে জানান তিনি।

এর আগে, রোববার (২০ অক্টোবর) সন্ধ্যা ৭টা ২০ মিনিটের দিকে ঢাকা থেকে রাজশাহী যাওয়ার পথে ঢাকা কমিউটার (ফাইভ ডাউন) ট্রেনের ইঞ্জিন ও সামনের একটি বগি জামতৈল স্টেশনে লাইনচ্যুত হয়।

এরপর থেকে ঢাকা-রাজশাহী রুটে ট্রেন চলাচল বন্ধ থাকে।

শুভ কুমার ঘোষ/এএমকে