মিথ্যা অভিযোগে মামলা দিয়ে হয়রানি করার ঘটনায় বরিশাল মহানগর আওয়ামী লীগের শ্রমবিষয়ক সম্পাদক কাওছার হোসেন শিপনের বিরুদ্ধে মামলা হয়েছে।

রোববার (২০ অক্টোবর) দুপুরে মহানগর বিএনপি নেতা অ্যাডভোকেট আলী হয়দার বাবুল বাদী হয়ে মামলার আবেদন করেন। বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আমলি আদালত-১-এর বিচারক নুরুল আমিন মামলাটি আমলে নিতে কোতয়ালি থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।

মামলায় উল্লেখ করা হয়েছে, নগরীর সাগরদীতে ২০১৩ সালের ২৭ থেকে ২৯ অক্টোবর ১৮ দলীয় ঐক্যজোট তিন দিনের হরতালের ডাক দেয়। হরতালে ২৮ অক্টোবর রাতে রূপাতলী বাসটার্মিনালের বাসে আগুন দেওয়ার অভিযোগে কোতয়ালি থানায় মামলা করেন আওয়ামী লীগ নেতা কাওছার হোসেন শিপন। ২৯ অক্টোবর দায়ের করায় মামলায় ১৪ জনকে নামধারী ও ১৪-১৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

মামলা দায়েরের প্রায় একমাস পর বাবুলকে অজ্ঞাতনামা আসামি করা হবে জানিয়ে ১০ লাখ টাকা চাঁদা চায় শিপন। দাবিকৃত টাকা না দেওয়ায় বাবুল সেই মামলার আসামি হিসেবে গ্রেপ্তার হন। এরপর কিছুদিন কারাভোগ করেন তিনি। সেই মামলায় বাবুলের বিরুদ্ধে চার্জশিট দেওয়া হয়। তবে ২০১৬ সালে আদালতের বিচারক তাকে মামলা থেকে খালাস দেন।

আলী হয়দার বাবুল বলেন, মিথ্যা মামলায় ফাঁসানো, চাঁদা দাবি ও মানহানির প্রতিকার চেয়ে মামলা করেছি। আশা করছি সুবিচার পাবো।

সৈয়দ মেহেদী হাসান/এএমকে