ময়মনসিংহে শিক্ষা বোর্ড ঘেরাও এবং সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন চলতি বছরের এইচএসসি পরীক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীরা। এ সময় বিক্ষোভকারীরা অটো পাসের দাবি জানান।

রোববার (২৭ অক্টোবর) বেলা ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ময়মনসিংহ নগরীর কাঠগোলা ঘন্টি বাজার এলাকায় শিক্ষা বোর্ডের সামনে ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা।

এ সময় আন্দোলনকারীরা সড়কে অগ্নিসংযোগ করে বিক্ষোভ করেন। এতে সড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় পথচারী ও যানবাহনের যাত্রীদের চরম দুর্ভোগের সৃষ্টি হয়। এ সময় অকৃতকার্য শিক্ষার্থীদের ঘেরাও কর্মসূচির কারণে শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আবু তাহেরসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা কার্যত অবরুদ্ধ হয়ে পড়েন। এ ঘটনার খবর পেয়ে কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম পুলিশ ফোর্স নিয়ে ঘটনাস্থলে অবস্থান নেন। এ সময় বিক্ষোভকারী শিক্ষার্থীরা ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার ফলাফল পুনর্বিবেচনা করে অকৃতকার্যদের অটো পাসসহ ৪ দফা দাবি জানান।

ঘেরাও কর্মসূচি চলাকালীন শিক্ষার্থীরা বলেন, আমাদের সঙ্গে ময়মনসিংহ শিক্ষা বোর্ড বৈষম্যমূলক আচরণ করেছে। এই অবস্থায় আমরা চার দফা জানিয়েছি।

দাবি মেনে না নেওয়া পর্যন্ত আন্দোলন চলমান থাকবে বলে হুঁশিয়ারি দেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে জানতে চাইলে ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক আবু তাহের বলেন, শিক্ষার্থীদের দাবি শিক্ষাবোর্ডের আন্তঃমন্ত্রণালয়ে পাঠানো হবে। শিক্ষার্থীদের দাবির বিষয়ে তারা সিদ্ধান্ত নেবেন। এতে আমাদের কিছু করার নেই।

মো. আমান উল্লাহ আকন্দ/এমজেইউ