বৈষম্যবিরোধী আন্দোলনে গত ৪ আগস্ট চাঁদপুর শহরের বাসস্ট্যান্ড ফয়াসাল শপিং কমপ্লেক্সের সামনে ছাত্র-জনতার ওপর হামলা ও মারধরের ঘটনায় সদর মডেল থানায় ১১০  জনের নাম উল্লেখ করে ও ১০০ থেকে ১৫০ জনকে অজ্ঞাতনামা আসামি করে আরেকটি মামলা করা হয়েছে। এতে চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালকে প্রধান আসামি করা হয়েছে।

রোববার (২০ অক্টোবর) দুপুরে মামলার বিষয়টি নিশ্চিত করেন চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বাহার মিয়া।

এর আগে শুক্রবার (১৮ অক্টোবর) দিবাগত রাতে সদর মডেল থানায় বাদী হয়ে মামলাটি করেন শহরের ক্লাব রোড এলাকার বাসিন্দা ইমান হোসেন খানের ছেলে আল-আমিন হোসেন।

আসামির মধ্যে রয়েছেন– জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহিরুল ইসলাম, জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান ভুঁইয়া কালু, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমানসহ আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

মামলার তদন্ত কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) মো. একরামুল হক বলেন, মামলায় জাহাঙ্গীর শিকদার নামে একজন আসামিকে গ্রেপ্তার দেখানো হয়েছে। তিনি এর আগের আরেকটি মামলায় গ্রেপ্তার রয়েছেন।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বাহার মিয়া বলেন, মামলা দায়েরের পর কার্যক্রম চলমান রয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত আছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গত আগস্ট মাসে হামলা ও মারধরের ঘটনায় চাঁদপুর সদর মডেল থানায় আরও দুটি মামলা হয়েছে। এছাড়াও জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের বাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট ও আগুন দেওয়ার ঘটনায় আরেকটি মামলা হয়েছে।

আনোয়ারুল হক/এসএসএইচ