দলীয় শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে নরসিংদী জেলা, শহর ও কলেজ শাখা ছাত্রদলের সাত নেতাকে বহিষ্কার করা হয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) কেন্দ্রীয় ছাত্রদলের দপ্তর সম্পাদক মো. জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পরে রোববার বিকেলে নরসিংদী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রিফাত সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সিদ্ধান্ত মোতাবেক সাংগঠনিক শৃঙ্খলা ভঙ্গের সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে নরসিংদী জেলা শাখা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক জাহিদ হোসেন জাপ্পি, নরসিংদী সরকারি কলেজ ছাত্রনেতা তৌসিফ ও শুভ এবং নরসিংদী শহর ছাত্রনেতা জিসান আদনান সানি, সোহেল রহমান শুভ, সাজ্জাদ হোসেন ও সিয়াম সরকারকে প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাকিবুল ইসলাম রাকিব ও সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির এই সিদ্ধান্ত অনুমোদন করেন এবং ছাত্রদলের সকল পর্যায়ের নেতাকর্মীদের তাদের সঙ্গে কোনো ধরনের সাংগঠনিক সম্পর্ক না রাখার জন্য নির্দেশনা প্রদান করেন।

এ ব্যাপারে জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মেহেদী হাসান রিফাত বলেন, নরসিংদীর চিনিশপুর এলাকায় জেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ের ছাত্রদলের দুই গ্রুপের সংঘর্ষ ও হামলার ঘটনায় কেন্দ্রীয় ছাত্রদলের সহসভাপতি জহির ভাইয়ের নেতৃত্বে একটি তদন্ত কমিটি গঠন করা হয়। ওই কমিটির প্রতিবেদনের প্রেক্ষিতেই সাতজনকে বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা বিএনপির দলীয় কার্যালয়ে চেয়ারে বসা নিয়ে নরসিংদী জেলা ছাত্রদলের সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদ ও জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক জাহিদ হোসেন জাপ্পির সমর্থকদের মধ্যে তর্কাতর্কি হয়। এরপর ঘটনাটি মারামারিতে রূপ নেয়। এ সময় দুই গ্রুপের ১৪ জন আহত হয়।

তন্ময় সাহা/এএমকে