স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেছেন, সব পুলিশ ফাঁড়িতে কার্যক্রম শুরু হয়েছে। হয়তো পুরো দমে শুরু হয়নি। এটা খুব তাড়াতাড়ি শুরু হবে।

রোববার (২০ অক্টোবর) দুপুর দেড়টার দিকে রাজশাহী মেট্রোপলিন পুলিশ (আরএমপি) হেডকোয়ার্টারে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, আমরা যে সময় দায়িত্ব নিয়েছি আগস্ট মাসের ৫,৬,৭ এর পরের সময়ে আইনশৃঙ্খলার যে পরিস্থিতি ছিল এটার উন্নতি হয়েছে। এই পরিস্থিতিতে আমাদের সময় দিতে হবে। আপনারা আমাদের যদি সময় না দেন তাহলে আমরা কীভাবে করব।

সংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, আপানারা অনেক সময় আমাদের বলেন চাঁদাবাজি হচ্ছে। কোথায় চাঁদাবাজি হচ্ছে আপনারা ইনভেস্টিগেশন জার্নালিজম করেন। আপনারা তো খুব এক্সপার্ট। আপনারা ইনভেস্টিগেশন জার্নালিজম করে কোন এলাকায় চাঁদাবাজি হচ্ছে জানান। আমরা অবশ্যই ব্যবস্থা নেব।

জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, এখন কোল্ড স্টোরে যে আলুটা আছে, এর মধ্যে বীজ আলু রয়ে গেছে। আপনারা জানেন অগ্রহায়ণ মাস থেকে আলুর বীজ বুনা (বপন) শুরু হবে। এই বিছন (বীজ) কোল্ড স্টোরে আছে। অনান্যা আলুগুলো রয়েছ গেছে। বিদেশ থেকে আলু ইমপোর্ট করার ব্যবস্থা করা হয়েছে। এই ইমপোর্ট করার ট্যাক্স কমানো হয়েছে। কোনো কোল্ড স্টোরে ডিম মজুত থাকলে আমরা ব্যবস্থা নেব।

এ সময় পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম, আরএমপির কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ানসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শাহিনুল আশিক/আরএআর