পতিত আওয়ামী লীগ সরকারের এজেন্ডা বাস্তবায়নকারী দাবি করে সিলেট আদালতের দুই পাবলিক প্রসিকিউটরের (পিপি) রুমে তালা দিয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতারা। রোববার (২০ অক্টোবর) দুপুরে সিলেট আদালতে অবস্থিত ওই দুই পিপির রুমের দরজায় তালা দেওয়া হয়।

অভিযুক্ত পিপিরা হলেন- জেলা ও দায়রা জজ আদালতের এটিএম ফয়েজ এবং নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের মুজিবুর রহমান।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতা অ্যাডভোকেট সাঈদ আহমদ বলেন, বিগত সময়ে যাদের বিরুদ্ধে আওয়ামী লীগের এজেন্ডা বাস্তবায়নের অভিযোগ রয়েছে তারাই পিপি পদে নিয়োগ পেয়েছেন। বিগত আন্দোলন সংগ্রামে তাদের কোনো ভূমিকা ছিল না। বিএনপি নেতাকর্মীরা যখন জীবনের ঝুঁকি নিয়ে রাজপথে আন্দোলন সংগ্রাম করেছেন। হামলা-মামলার শিকার হয়েছেন, তখন এটিএম ফয়েজ যুক্তরাষ্ট্রে অবস্থান করে আয়েশী জীবন কাটিয়েছেন। তিনি ও তার স্ত্রী এক সময় আওয়ামী লীগের রাজনীতি করেছেন। তাদের অপসারণ করার দাবি আমাদের। আমাদের দাবি বাস্তবায়ন না হওয়ার আগ পর্যন্ত আন্দোলন চলবে।

প্রসঙ্গত, গত ১৬ অক্টোবর  সিলেটের সকল কোর্টে পাবলিক প্রসিকিউটর, অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর ও সহকারী পাবলিক প্রসিকিউটর নিয়োগ দেওয়া হয়। এরপর থেকে দুই পাবলিক প্রসিকিউটরের (পিপি) অপসারণ চেয়ে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের নেতৃবৃন্দ আন্দোলন করে আসছেন।

মাসুদ আহমদ রনি/আরএআর