কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলা বিএনপি সিনিয়র যুগ্ম আহ্বায়ক রফিকুল ইসলামকে (রফিক) দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া রয়েছে।

শনিবার (১৯ অক্টোবর) কিশোরগঞ্জ জেলা বিএনপির দপ্তর সম্পাদক মীর কামরুল হাসান সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলাম হোসেনপুর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক ছিলেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, হোসেনপুর উপজেলা বিএনপির প্রথম যুগ্ম আহ্বায়ক রফিকুল ইসলামকে দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকার অভিযোগে অব্যাহতি দেওয়া হলো। এছাড়া দলীয় কোনো পর্যায়ের নেতাকর্মী তার সঙ্গে কোন ধরনের যোগাযোগ না রাখার জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি শরীফুল আলম ও সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম এ সিদ্ধান্ত অনুমোদন করেন।

কিশোরগঞ্জ জেলা বিএনপির দপ্তর সম্পাদক মীর কামরুল হাসান জানান, তার অনেক কর্মকাণ্ড দলীয় শৃঙ্খলার পরিপন্থি ছিল। এলাকায় জমিজমা সংক্রান্ত বিষয়ে তার বিরুদ্ধে সংবাদ সম্মেলন হয়েছে। তাই রফিকুল ইসলামকে অব্যাহতি দেওয়া রয়েছে।

অভিযোগের বিষয়ে রফিকুল ইসলাম বলেন, আমি এখনো বহিষ্কারের দলীয় চিঠি পাইনি। আগে চিঠি পাই, তারপর অবস্থান জানাবো।

উল্লেখ্য, হোসেনপুরে উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামের বিরুদ্ধে অবৈধভাবে জমি দখল এবং স্বজন হারা অসহায় পরিবারের ওপর নগ্ন হামলার প্রতিবাদে গত ৯ সেপ্টেম্বর কিশোরগঞ্জ জেলার স্থানীয় একটি পত্রিকা অফিসে ভুক্তভোগী কয়েকটি পরিবারের সদস্যরা সংবাদ সম্মেলন করেন। ভুক্তভোগী হেলাল উদ্দিন ও তার পরিবার এবং পাশ্ববর্তী কয়েকটি পরিবারের লোকজন সে সময় অভিযোগ করে বিচার দাবি করেন।

এসএম