ফেনী জেলা আওয়ামী লীগের কমিটি পুনর্গঠনের একটি চিঠি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। যা নিয়ে স্থানীয় রাজনীতিতে চলছে নানা আলোচনা-সমালোচনা।

জানা গেছে, শুক্রবার (১৮ অক্টোবর) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়া একটি পোস্টে দলের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত ওই চিঠিতে জেলা আওয়ামী লীগের চার সদস্যের আহ্বায়ক কমিটি অনুমোদনের তথ্য উল্লেখ আছে। তবে জেলা আওয়ামী লীগের একাধিক নেতা বিষয়টিকে গুজব বলছেন।

ভাইরাল হওয়া ওই পোস্টে দেখা গেছে, কমিটিতে মিয়া হাজারীকে আহ্বায়ক ও শাখাওয়াত হোসেনকে সদস্য সচিব হিসেবে উল্লেখ করা হয়েছে। এছাড়া যুগ্ম আহ্বায়ক হিসেবে আইনুল কবীর শামীম ও মাইদুল ইসলাম লাভলুর নাম আছে।

পোস্টটি ভাইরাল হওয়ার পর ফেনী পৌর আওয়ামী লীগ সভাপতি আইনুল কবীর শামীম তার ব্যক্তিগত ফেসবুক আইডিতে দেওয়া এক পোস্টে উল্লেখ করেন, ‘কোনো হাওয়াই বার্তায় কান দেবেন না।’

এ প্রসঙ্গে ঢাকা পোস্টকে তিনি বলেন, ‘বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাতে ওমান প্রবাসী এক ব্যক্তি ম্যাসেঞ্জারে আমাকে ওই চিঠি পাঠিয়েছিলেন। শুক্রবার সকালে ফেসবুকে এসে একই জিনিস দেখতে পাই। বিষয়টি গুজব, এতে গুরুত্ব দিয়ে কেউ বিভ্রান্ত হবেন না।’

ভাইরাল হওয়া ওই চিঠিতে উল্লিখিত অন্যদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি। এ ব্যাপারে নাম প্রকাশ না করার শর্তে জেলা আওয়ামী লীগের এক নেতা ঢাকা পোস্টকে বলেন, দীর্ঘদিন ধরে যারা আওয়ামী রাজনীতি করেছে তারা এখন পলাতক। অন্য একটি পক্ষ এ সুযোগ কাজে লাগাতে চাচ্ছে।

প্রসঙ্গত, ৫ আগস্ট শেখ হাসিনা সরকার পতনের পর আত্মগোপনে চলে যান জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের সদ্য সাবেক সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীসহ দলীয় নেতাকর্মীরা।

তারেক চৌধুরী/এফআরএস