কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের সব শিক্ষাঙ্গনে যেন ছাত্র সংসদনির্ভর রাজনীতি থাকে সেটি নিয়ে আমাদের (ছাত্রদলের) পূর্বে থেকে চিন্তাভাবনা রয়েছে এবং ভবিষ্যতেও আমরা ছাত্র সংসদনির্ভর রাজনীতি করতে চাই। 

শনিবার (১৯ অক্টোবর) বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের দেওয়া রাষ্ট্র কাঠামো মেরামতের ৩১ দফা বাস্তবায়ন ও জনসাধারণের মধ্যে জনমত সৃষ্টির জন্য কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সাতক্ষীরায় লিফলেট বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ছাত্রদল সম্পাদক এসব কথা বলেন।

ছাত্রদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির বলেন, গত সাড়ে ১৫ বছর দেশে একটি ফ্যাসিবাদ কায়েম হয়েছিল, এখন যেহেতু একটি স্বাভাবিক পর্যায়ে উপনীত হয়েছে আমরা মনে করি শিক্ষার্থীদের আমাদের বিষয়ে জানার এবং বোঝার অধিকার রয়েছে। প্রতিটি ছাত্র সংগঠনের বিষয়ে শিক্ষার্থীরা চিন্তাভাবনা করবে, তারা মতামত দিতে পারবে। শিক্ষার্থীদের পার্থক্য বোঝার সময়টুকু দিয়ে যদি ছাত্র সংসদ নির্বাচন দেওয়া হয়, তাহলে সেটি অত্যন্ত ফলপ্রসূ হবে এবং শিক্ষার্থীদের জন্য একটি কল্যাণকর হবে আমরা মনে করছি।

লিফলেট বিতরণে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলা ছাত্রদলের কমিটি সদ্য বিলুপ্ত কমিটির সভাপতি শেখ শজিবুজ্জামান সজিব, সাধারণ সম্পাদক মমতাজুল ইসলাম চন্দন, সাবেক সাংগঠনিক সম্পাদক এ.এস.কে রায়হান, শহর ছাত্রদলের আহ্বায়ক হাজী আইয়ুব আলী, সদস্য সচিব মো. শাহিন ইসলাম, সরকারি কলেজ ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক শিহাবুজ্জামান, সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রদলের মো. তুহিন রিয়াদ প্রমুখ।

ইব্রাহিম খলিল/পিএইচ