প্রতীকী ছবি

দিনাজপুর বিরামপুর উপজেলায় শাখা যমুনা নদীর পাড়ে সাপ ধরতে যান সাপুড়ে শাকিল (১৮)। সেখানে একটি বিষধর সাপের ছোবলে তার মৃত্যু হয়।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) রাত ১০টার দিকে বিরামপুর পৌর শহরের হঠাৎপাড়া এলাকার নিজ বাড়িতে ওই যুবকের মৃত্যু হয়।

এর আগে, এদিন বিকেলে পৌর শহরের ছোট যমুনা নদীর পাড়ে সাপে ছোবল দেয় তাকে।

নিহত শাকিল পৌর শহরের হঠাৎপাড়া এলাকার আলম হোসেন সাপুড়িয়ার ছেলে। সাপের ছোবলে ছেলের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বাবা আলম হোসেন।

স্থানীয়রা জানান, সাপের ছোবলে নিহত শাকিলের বাবাও সাপুড়ে। বিভিন্ন জায়গা থেকে সাপ ধরে সেগুলোর খেলা দেখান তারা। বাবার কাছেই সাপ ধরা শিখেছেন শাকিল। বৃহস্পতিবার বিকেলে ছোট শাখা যমুনা নদীর ধারে সাপ ধরতে যান শাকিল। এ সময় অসাবধানতা বসত একটি বিষধর সাপ শাকিলকে ছোবল দেয়। পরে স্থানীয়রা গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য তাকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। পরে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিলেও তার অবস্থার অবনতি হয়। পরে হাসপাতাল থেকে তাকে রাতে বাড়িতেই নিলে বাসায় তার মৃত্যু হয়।

নিহত শাকিলের বাবা আলম হোসেন বলেন, সাপের ছোবলে আহত অবস্থায় শাকিলকে বিরামপুর হাসপাতালে নিয়ে গেলে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। পরে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা করলেও অবস্থার অবনতি হয়। পরে রাতে তাকে বাড়িতে নিয়ে আসা হয়। সেই রাতেই শাকিলের মৃত্যু হয়। এর আগে গত পাঁচ বছর আগে সাপের ছোবলে আমার বড় ছেলে ওবায়দুর রহমান মারা যায়। সেও সাপ ধরতে গিয়ে ছোবল খেয়েছিল।

সোহাগ/এফআরএস