অবৈধভাবে বঙ্গোপসাগরের বাংলাদেশের জলসীমায় মাছ ধরতে আসা ৪৮ জন ভারতীয় জেলেকে তিনটি ট্রলারসহ আটক করা  হয়েছে। বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেলে বাগেরহাটের মোংলা বন্দরের অদূরে ফেয়ারওয়ে সংলগ্ন গভীর সমুদ্র থেকে তাদের আটক করে নৌবাহিনী ও কোস্ট গার্ড।

শুক্রবার (১৭ অক্টোবর) সকালে মোংলা থানায় তাদের হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানিয়েছে পুলিশ।

নৌবাহিনী ও কোস্ট গার্ডের বরাত দিয়ে পুলিশ জানায়, বঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকার করছিল ভারতীয় জেলেরা। এ সময় সমুদ্রসীমায় টহলরত নৌবাহিনী ও কোস্ট গার্ডের সদস্যরা তিনটি ট্রলারসহ ৪৮ জন ভারতীয় জেলেকে আটক করে। পরে আটক ট্রলার ও জেলেদের মোংলার নৌবাহিনী এবং কোস্ট গার্ড দপ্তরে আনা হয়। শুক্রবার সকালে আটক ট্রলার এবং জেলেদের মোংলা থানায় হস্তান্তর করা হয়।

শুক্রবার দুপুরে মোংলা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনিসুর রহমান বলেন, তিনটি ট্রলারসহ ৪৮ জন ভারতীয় জেলেকে পুলিশের কাছে হস্তান্তর করেছে নৌ বাহিনী ও কোস্ট গার্ড। অবৈধভাবে অনুপ্রবেশ করে মাছ ধরার অপরাধে কোস্ট গার্ড ও নৌবাহিনীর পক্ষ থেকে পৃথক মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

শেখ আবু তালেব/এমজেইউ