ময়মনসিংহের গফরগাঁওয়ে ঢাকাগামী আন্তঃনগর হাওর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়ায় পৌনে দুই ঘণ্টা পর ঢাকা-ময়মনসিংহ ও মোহনগঞ্জ রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) দুপুর ১টা ৫০ মিনিটে গফরগাঁও রেলওয়ে স্টেশন-সংলগ্ন এলাকার রেলপথ থেকে বিকল ইঞ্জিনটি সরিয়ে রেল চলাচল স্বাভাবিক করা হয়।

এর আগে, দুপুর ১২টায় গফরগাঁও রেলওয়ে স্টেশন-সংলগ্ন এলাকায় ঢাকাগামী আন্তঃনগর হাওর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে পড়ে। এতে ট্রেন চলাচল বন্ধ হয়ে যাওয়ায় চরম দুর্ভোগের মধ্যে পড়েন যাত্রীরা।

ময়মনসিংহ জিআরপি পুলিশের উপপরিদর্শক (এসআই) অমিত হাসান ঢাকা পোস্টকে খবরের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, জামালপুল থেকে বিকল্প ইঞ্জিন পাঠিয়ে বিকল হওয়া ইঞ্জিন সরিয়ে ঢাকা-ময়মনসিংহ রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক করা হয়েছে।

এর আগে, গতকাল ১৭ অক্টোবরও গফরগাঁও রেলওয়ে স্টেশনে মহুয়া কমিউটার ট্রেনের ইঞ্জিন বিকলের ঘটনা ঘটে। এ ঘটনার টানা তিন ঘণ্টা পর ট্রেনটি ময়মনসিংহের উদ্দেশ্য ছেড়ে যায়। এতে চরম ভোগান্তিতে পড়েছিলেন যাত্রীরা।  

এদিকে ঢাকা-ময়মনসিংহ লাইনে প্রায়ই ইঞ্জিন বিকল ও লাইনচ্যুতের ঘটনা ঘটার অভিযোগ করেছেন একাধিক যাত্রী। তারা জানায়, প্রায়ই এ ধরনের ঘটনায় রেল যাত্রীরা চরম দুর্ভোগের শিকার হচ্ছেন। কিন্তু বিষয়টি নিয়ে কর্তৃপক্ষ উদাসীন।

এই অবস্থায় অবিলম্বে এই রেলপথে ইঞ্জিন বিকলের ঘটনার সঠিক কারণ অনুসন্ধান করা এবং পুরাতন ইঞ্জিনগুলো বাতিল করে নতুন ইঞ্জিনের ব্যবস্থা করার দাবি জানিয়েছেন যাত্রীরা।

মো. আমান উল্লাহ আকন্দ/এএমকে