সাভারের সেফটিক ট্যাংকে নেমে সাইফুল (৪৩) ও আনিসুল (৩৬) নামের দুই নির্মাণশ্রমিকের মৃত্যু হয়েছেন।

শুক্রবার (১৮ অক্টোবর) সকালে সাভারের তেঁতুলঝড়া ইউনিয়নের হেমায়েতপুরের দক্ষিণ মেইটকা এলাকার প্রবাসী লাল মিয়ার নির্মাণাধীন সেপটিক ট্যাংকে কাজে নেমে তাদের মৃত্যু হয়।

নিহতরা হলেন—রংপুর জেলার কোতোয়ালি থানার শিরামপুর গ্রামের আবদুর সামাদের ছেলে আনিসুল (৩৬) ও ভোলার দৌলতখানপুর থানা চরপাতা ইউনিয়ন আবুল কাশেমের ছেলে সাইফুল (৪২)। তারা সাভারের ভাকুর্তা ইউনিয়নের মুশুরীখোলা এলাকার উভয়েই ভাড়া বাসায় বসবাস করে নির্মাণ শ্রমিক হিসেবে কাজ করতেন।

স্থানীয় বাসিন্দারা জানান, সকালে প্রবাসী লাল মিয়ার নির্মাণাধীন সেপটিক ট্যাংকের ভেতরে কাজ করতে  আনিসুর নামেন। এর বেশ কিছু সময় পর সেপটিক ট্যাংকের ভেতরে তার কোনো সাড়াশব্দ না পেয়ে সাইফুলও নামেন।  এরও কিছু সময় পরে তাদের দুজনেরই কোনো সাড়াশব্দ না পেয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয় স্থানীয় বাসিন্দারা। পরে সাভার ফায়ার সার্ভিস এসে অজ্ঞান অবস্থায় দুইজনকে উদ্ধার করে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে আসে। হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক সাইফুল ও আনিসকে মৃত ঘোষণা করেন।

সাভার ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার লিটন ঢাকা পোস্টকে বলেন, সেপটিক ট্যাংক থেকে দুই নির্মাণ শ্রমিককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে কর্তব্যরত ডাক্তার তাদের মৃত ঘোষণা করেন।

লোটন আচার্য্য/এএমকে