ফেনী সদর উপজেলায় পৃথক অভিযানে এক কোটি ৬২ লাখ ৩৫ হাজার ৭৫০ টাকা মূল্যের ভারতীয় শাড়ি, থানকাপড় ও থ্রিপিস জব্দ করা হয়েছে। এ সময় অবৈধ শাড়ি মজুদ করায় মো. ফাহাদ (২৭) নামে একজনকে আটক করা হয়।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেলের দিকে বিজিবির ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) থেকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের মাতিয়ারা এলাকা থেকে চালক ও মালিকবিহীন অবস্থায় একটি কাভার্ডভ্যান তল্লাশি করে ৬৩ গাইড অবৈধ ভারতীয় শাড়ি জব্দ করা হয়। সেখানে বিভিন্ন প্রকার এক হাজার ৯১৭ পিস শাড়ি ও ৩০৬ পিস থ্রিপিস পাওয়া যায়। কাভার্ডভ্যানসহ জব্দকৃত মালামালের আনুমানিক মূল্য এক কোটি ৫২ লাখ ৬১ হাজার টাকা।

এর আগে সদর উপজেলার বারাহীপুর এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) উপস্থিতিতে টাস্কফোর্স অভিযানে ওই এলাকার মো. রফিকের ছেলে মো. ফাহাদের (২৭) তত্ত্বাবধানে থাকা একটি গুদাম তল্লাশি করে ভারতীয় অবৈধ কাপড় জব্দ করা হয়। পরে গুদামটি সিলগালা করে দেওয়া হয়েছে। 

বিজিবির ফেনী ব্যাটালিয়ন (৪ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মোশারফ হোসেন বলেন, সীমান্তে নিরাপত্তা রক্ষা ও চোরাচালান বন্ধে বিজিবির নানা তৎপরতা অব্যাহত রয়েছে। জব্দকৃত চোরাচালান পণ্য শুল্ক অফিসে জমা দেওয়া হয়েছে।

তারেক চৌধুরী/এমজে