সিরাজগঞ্জে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকুর সিরাজগঞ্জে প্রত্যাবর্তন উপলক্ষ্যে সিরাজগঞ্জ জেলা বিএনপি আয়োজিত সম্প্রীতি সমাবেশের মঞ্চ হঠাৎ ভেঙে পড়ার ঘটনা ঘটেছে। এতে সিরাজগঞ্জ-৪ (উল্লাপাড়া) আসনের সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট শামসুল আলমসহ জেলা ও উপজেলা বিএনপি ও এর অঙ্গসংগঠনের প্রায় ১৫-২০ জন নেতা-কর্মী আহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেল ৫টার দিকে সিরাজগঞ্জ বাজার স্টেশন এলাকার নতুন রাস্তায় (শহীদ শামসুদ্দিন গেটের পাশে) এ ঘটনা ঘটে। এর আগে বিকেল ৪টার দিকে ইকবাল হাসান মাহমুদ টুকু সম্প্রীতি সমাবেশে উপস্থিত হন।

বিএনপি নেতা-কর্মীদের সূত্রে জানা যায়, দীর্ঘদিন পর ইকবাল হাসান মাহমুদ টুকুর সিরাজগঞ্জের কোনো সভা যেন নেতা-কর্মীদের মাঝে আলাদা উদ্দীপনা তৈরি করে। এর থেকেই অনেকে নিষেধাজ্ঞা অমান্য করে উঠে পড়ায় যেন তিল ধারণের যেন জায়গা ছিল না মঞ্চে। ফলে টুকুর বক্তব্যের আগে বিএনপির রাজশাহী বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে থাকা আমিরুল ইসলাম খান আলিমের বক্তব্যের সময় হঠাৎই ভেঙে পড়ে মঞ্চ।

বিএনপি ও এর অঙ্গসংগঠনের একাধিক নেতা বলেন, দীর্ঘ ২ বছর পর ইকবাল হাসান মাহমুদ টুকু ভাইয়ের সিরাজগঞ্জে আগমন উপলক্ষ্যে নেতা-কর্মীদের মাঝে একটা আলাদা উদ্দীপনা কাজ করছে। ফলে তাকে একনজর দেখার জন্য ও তার সঙ্গে এক মঞ্চে একবার দাঁড়ানোর জন্য অনেকেই মঞ্চে উঠে পড়েন। ফলে নেতা-কর্মীদের অতিরিক্ত চাপে এ ঘটনা ঘটে। এতে জেলা ও উপজেলা বিএনপি ও এর অঙ্গসংগঠনের প্রায় ১৫-২০ জন নেতাকর্মী আহত হয়েছেন, তবে কেউই গুরুতর আহত নন।

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. সাইদুর রহমান বাচ্চুর পরিচালনায় এবং জেলা বিএনপির সভাপতি ও সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সাবেক সংসদ সদস্য বেগম রুমানা মাহমুদের সভাপতিত্বে সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী ইকবাল হাসান মাহমুদ টুকু। আরও বক্তব্য দেন বিএনপির রাজশাহী বিভাগের সহ-সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে থাকা আমিরুল ইসলাম খান আলিম।

এ সময় বিএনপির গ্রাম সরকার বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম শিশির, জেলা বিএনপির সকল সহ-সভাপতি, যুগ্ম সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদকসহ সকল স্তরের নেতাকর্মী, সকল উপজেলা বিএনপির সভাপতি-সম্পাদকসহ অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এমজেইউ