বাংলাদেশ খেলাফত মজলিসের মহাসচিব মাওলানা মামুনুল হক অন্তর্বর্তীকালীন সরকারের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, নির্বিচারে সহস্র ছাত্র-জনতাকে হত্যার দায়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে, এবার ইন্টারপোলের মাধ্যমে দেশে এনে বিচারের মুখোমুখি দাঁড় করাতে হবে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেলে কিশোরগঞ্জের ভৈরবের হাজী আসমত কলেজ মাঠে খেলাফত মজলিস ভৈরব উপজেলা শাখা আয়োজিত এক গণসমাবেশে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বাংলাদেশের মুক্তিযুদ্ধ কোনো দলের একক সম্পত্তি নয়। স্বাধীনতার নেতৃত্ব এ দেশে কেউ এককভাবে দেয়নি, কোনো ব্যক্তির একক ইজারাদারি নয়। দেশের জাতির পিতা কোনো বিতর্কিত ব্যক্তি হতে পারে না।

খেলাফত মজলিসের মহাসচিব বলেন, গণঅভ্যুত্থানের সময় হাজারো ছাত্র-জনতাকে হত্যার দায়ে অভিযুক্ত শেখ হাসিনাসহ অভিযুক্তদের কঠিন শাস্তি দিতে হবে। হাসিনার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে। দ্রুত তাকে দেশে এনে বিচারের কাঠগড়ায় দাঁড়ানোর ব্যবস্থা করতে হবে।

তিনি আরও বলেন, সহস্র প্রাণের বিনিময়ে নতুন বাংলাদেশে কোনো ফ্যাসিস্টের রাজনীতি করার অধিকার নেই। আদালত চত্বরে ফ্যাসিস্ট সরকারের দোসররা শেখ হাসিনার নামে স্লোগান দিয়েছে। তাদের খুঁজে বের করে ফ্যাসিস্টদের দোসর হিসেবে বিচারের আওতায় আনতে হবে। এই বিচার করতে অন্তর্বর্তীকালীন সরকার ব্যর্থ হলে জনতার আদালতে জবাবদিহি করতে হবে বলে হুঁশিয়ার করেন তিনি।

মামুনুল হক বলেন, শেখ হাসিনার পরিবারের লোকজনসহ তার সরকারের মন্ত্রী-এমপিরা ও দলের নেতারা দেশের টাকা লুটপাট করে বিদেশে পাচার করেছেন, বেগমপাড়া বানিয়েছেন। পাচার করা টাকা দেশে ফিরিয়ে আনতে হবে।

শেখ হাসিনার সরকার দেশ থেকে লাখ কোটি টাকা বিদেশে পাচার করে দেশকে তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে মন্তব্য করে তিনি বলেন, দেশের যুবকরা তাদের রক্ত পানি করে মাথার ঘাম পায়ে ফেলে বিদেশ থেকে রেমিট্যান্স পাঠায়। আর হাসিনা সরকার সেই রেমিট্যান্স বিদেশে পাচার করেছে। ৫ আগস্ট অভ্যুত্থানে পালিয়ে যাওয়া শেখ হাসিনা ও তার দলের নেতারা ভারতে বসে বাংলাদেশে অস্থিরতা সৃষ্টির ষড়যন্ত্র করছে। আগস্ট আন্দোলন বিফল করা যাবে না।

পরাজিত শক্তি এখনো ষড়যন্ত্রে লিপ্ত আছে উল্লেখ করে মামুনুল হক বলেন, দেশবাসীকে সতর্ক থাকতে হবে।

বক্তব্যের শেষে তিনি আগামী সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৬ (ভৈরব-কুলিয়ারচর) আসনে তার দলের প্রার্থী মাওলানা আতাউল্লাকে পরিচয় করিয়ে দিয়ে এলাকার উন্নয়নের জন্য তাকে ভোট দেওয়ার আহ্বান জানান।

ভৈরব উপজেলা শাখার সভাপতি মাওলানা আব্দুল্লাহ আল আমীনের সভাপতিত্বে গণসমাবেশে আরও উপস্থিত ছিলেন দলের কেন্দ্রীয় সেক্রেটারি আশিকুর রহমান, যুগ্ম মহাসচিব জালাল উদ্দিন আহম্মদ, আবদুল আজিজ, সাংগঠনিক সম্পাদক মাওলানা ফজলুল হক প্রমুখ।

মোহাম্মদ এনামুল হক হৃদয়/এমজেইউ