মুন্সীগঞ্জে ঢাকা-চট্রগ্রাম ও ঢাকা-মাওয়া মহাসড়কে পৃথক ডাকাতির ঘটনায় আন্তঃজেলা ডাকাত চক্রের আট সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরে মুন্সীগঞ্জ পুলিশ সুপার কার্যালয়ে করা এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন পুলিশ সুপার সামসুল আলম। নিজস্ব সোর্সের মাধ্যমে ঢাকা, নারায়ণগঞ্জ, কুমিল্লা ও মুন্সীগঞ্জের বিভিন্ন স্থান থেকে গত কয়েকদিনে তাদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ সুপার জানান, গত ২৬ সেপ্টেম্বর ঢাকা-মাওয়া মহাসড়কে যশুরগাঁও এলাকায় ব্যবসায়ী রফিকুল ইসলামের প্রাইভেটকার আটকে ডাকাতির ঘটনা ঘটে। ঘটনার পরদিন মামলা হলে অভিযানে নামে পুলিশ। বুধবার (১৬ অক্টোবর) অভিযান চালিয়ে এ ঘটনায় জড়িত মো. কামাল পহলানকে (৪২) ঢাকা থেকে গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে অপর সদস্য মো. আলমগীর (৪৫), রাজিব হাওলাদার (৪৩), মো. মোখলেছ (২৩), মো. রবিন (২৩) ও মোহাম্মদ হেলালকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, তিনটি ম্যাগাজিন, ২৮ রাউন্ড গুলি, দুটি মোবাইল ফোন, দুটি বিদেশি হ্যান্ডব্যাগ, দুটি ডেবিট ও একটি ক্রেডিট কার্ড জব্দ করা হয়।

অপরদিকে ওই ঘটনার একদিন পর গত ২৭ সেপ্টেম্বর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ব্যবসায়ী তাজউদ্দিন ও চাইনিজ নাগরিক লিওর গাড়ি আটকে ডাকাতি করে ৯-১০জনের ডাকাত চক্র। এ ঘটনায় গজারিয়া থানায় মামলা হলে মুন্সীগঞ্জের গজারিয়া থেকে ঘটনায় জড়িত রাহাত মিয়া (২১) ও মো. শাহীনকে (২২) গ্রেপ্তার করা হয়।

পুলিশ সুপার জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার ডাকাত সদস্যরা ঘটনায় সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেছেন। তাদের আদালতের মাধ্যমে রিমান্ড চাওয়া হবে। ডাকাতির ঘটনায় অন্য কোনো মোটিভের বিষয় আছে কিনা ও বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ব.ম শামীম/এফআরএস