টাঙ্গাইলে পল্লী বিদ্যুৎ সমিতির বেশ কয়েকজন কর্মকর্তাকে বহিষ্কারের প্রতিবাদ ও বি‌ভিন্ন দাবিতে বিদ্যুৎ বন্ধ রেখে ব্ল্যাকআউট কর্মসূচি পালন করা হচ্ছে।

বৃহস্প‌তিবার (১৭ অক্টোবর) বেলা ৩টা থেকে ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতির অধীনে জেলার ভুঞাপুর, গোপালপুর, ঘাটাইল, কালিহাতী, মধুপুর ও ধনবাড়ী উপজেলায় পল্লী বিদ্যুৎ বন্ধ আছে। এতে সংযোগ না থাকায় বিপাকে পড়েছেন গ্রাহকরা।

এদিকে ময়মন‌সিংহ পল্লী বিদ্যুৎ স‌মি‌তির অধীন এলাকাগুলোতে সংযোগ না থাকলেও টাঙ্গাইল পল্লী বিদ্যুৎ স‌মি‌তির অধীনের অন্য উপজেলায় পল্লী বিদ্যুৎ চালু আছে।

জেলার পল্লী বিদ্যুৎ স‌মি‌তির কর্মকর্তারা জানান, বিগত ৯ মাস ধরে পল্লী বিদ্যুতের বি‌ভিন্ন সমস্যা ও দাবি নিয়ে আন্দোলন হচ্ছে। সব জায়গায় বৈষম্য তৈ‌রি করা হয়েছে। পল্লী বিদ্যুতের ২০ জন কর্মকর্তাকে বিনা কারণে বহিষ্কার করা হয়েছে। এছাড়া আজ‌ বেশ কয়েকজন কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে। বৈষম্য নিরসনে আন্দোলন করা হচ্ছে। সারা দেশে ৬০‌টি ইউনিটে ব্ল্যাকআউট কর্মসূচি পালন করা হচ্ছে। বৈষম্যবিরোধী পল্লী বিদ্যুৎ স‌মি‌তির কর্মকর্তা-কর্মচারীরা ব্ল্যাকআউট কর্মসূচি ঘোষণা করেছেন। এতে অনেক জায়গায় বিদ্যুৎ সংযোগ বন্ধ আছে।

টাঙ্গাইল পল্লী বিদ্যুৎ স‌মি‌তির অধীন এলেঙ্গা জোনাল অ‌ফিসের লাইনম্যান আব্দুল হা‌মিদ জানান, সারা দেশেই ব্ল্যাকআউট কর্মসূচি চলছে। পল্লী বিদ্যুতের কর্মকর্তা-কর্মচারীদের জন্য যে কালো আইনগু‌লো আছে, সেগু‌লো বা‌তিল, বৈষম্য দুরীকরণসহ কর্মকর্তাদের চাক‌রি বহাল ও মু‌ক্তি না দেওয়া পর্যন্ত এই কর্মসূচি চলবে।

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-১ ভূঞাপুর সাব জোনাল অফিসের সহকারী জুনিয়র প্রকৌশলী মাহবুবুর রহমান বলেন, বেলা ৩টা থেকে বিদ্যুৎ সংযোগ বন্ধ আছে। ময়মন‌সিংহ পল্লী বিদ্যুৎ স‌মি‌তির অধীনে সব জোনাল অফিসে ব্ল্যাকআউট কর্মসূচি চলছে। এতে জেলার ছয় উপজেলার গ্রাহকরা বিদ্যুৎ সংযোগ পাচ্ছেন না।

অভিজিৎ ঘোষ/এফআরএস