ময়মনসিংহের গফরগাঁও রেলওয়ে স্টেশনে মহুয়া কমিউটার ট্রেনের ইঞ্জিন বিকলের তিন ঘণ্টা পর ট্রেনটি ময়মনসিংহ উদ্দেশ্য ছেড়ে যায়। এতে স্বাভাবিক হয় ঢাকা-ময়মনসিংহ রেলপথের যোগাযোগ।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেল ৩টা ২৫ মিনিটে ট্রেনটি ময়মনসিংহের উদ্দেশ্য ছেড়ে যায়। এর আগে দুপুর ১২টা ২৫ মিনিটে ট্রেনটি গফরগাঁও রেলওয়ে স্টেশন এলাকায় ইঞ্জিন বিকলের ঘটনা ঘটে।

জানা যায়, ঢাকা থেকে ছেড়ে আসা মোহনগঞ্জগামী মহুয়া কমিউটার ট্রেনটি দুপুরে গফরগাঁও রেলওয়ে স্টেশন থেকে ছেড়ে আউটার এলাকায় পৌঁছতেই ইঞ্জিনে ত্রুটি ধরা পড়ে। পরে ট্রেনটিকে ব্রেক করে রেলওয়ে স্টেশনের ২ নম্বর লাইনে নিয়ে রাখা হয়। পরে ময়মনসিংহ জংশন থেকে বিকল্প ইঞ্জিন এলে ট্রেনটি ময়মনসিংহের উদ্দেশ্য ছেড়ে যায়।

এদিকে ট্রেনের ইঞ্জিন বিকলের ঘটনায় চরম ভোগান্তিতে পড়েন যাত্রীরা। ট্রেনের যাত্রী রফিকুল ইসলাম ঢাকা পোস্টকে বলেন, ঢাকা-ময়মনসিংহ লাইনে প্রায়ই ইঞ্জিন বিকলের ঘটনা ঘটছে। এতে আমরা যাত্রীরা চরম দুর্ভোগে পড়ি। এই বিষয়ে রেলওয়ে কর্তৃপক্ষের সদয় দৃষ্টি দেওয়া উচিত।

পপি আক্তার নামের অপর এক যাত্রী বলেন, এই রুটে বারবার কেন ইঞ্জিন বিকলের ঘটনা ঘটছে তার সঠিক কারণ অনুসন্ধান করা এবং পুরাতন ইঞ্জিনগুলো বাতিল করে নতুন ইঞ্জিনে ব্যবস্থা করা হোক।

এ বিষয়ে গফরগাঁও রেলওয়ে ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) কার্তিক চন্দ্র রায় ঢাকা পোস্টকে বলেন, ময়মনসিংহ থেকে বিকল্প ইঞ্জিন এলে ট্রেনটি ছেড়ে যায়। ঢাকা-ময়মনসিংহ রুটে বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

মো. আমান উল্লাহ আকন্দ/এমজেইউ