সিরাজগঞ্জের এনায়েতপুর থানায় হামলা চালিয়ে ১৫ পুলিশ সদস্যকে হত্যা মামলায় আইয়ুব আলী শেখ নামে এক যুবলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার (১৬ অক্টোবর) রাতে থানার কেজি মোড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তার আইয়ুব আলী মন্ডলপাড়া গ্রামের মৃত সন্তেষ আলী শেখের ছেলে। তিনি থানা যুবলীগের সাবেক কার্যকরী কমিটির সদস্য ও থানা যুবলীগের সভাপতি প্রার্থী বলে জানা গেছে। এছাড়াও বৃহস্পতিবার (১৭ অক্টোবর) দুপুরের দিকে একই মামলায় আরেকজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে তার নাম-পরিচয় নিশ্চিত হওয়া যায়নি। 

এনায়েতপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন ইয়াজদানী দুইজনকে গ্রেপ্তারের বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন। 

ওসি রওশন ইয়াজদানী বলেন, এনায়েতপুর থানায় হামলা চালিয়ে পুলিশ হত্যা মামলায় আইয়ুব আলীকে গ্রেপ্তার করা হয়েছে। তবে তিনি মামলার এজাহার নামীয় আসামি নন। এছাড়াও কিছুক্ষণ আগে এই মামলায় আরও একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তার নাম-পরিচয় এই মুহূর্তে বলা যাচ্ছে না। তাকে গ্রেপ্তার করে পুলিশ থানায় আসছে। তাদের দুজনকে আদালতে পাঠানো হবে। 

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে এনায়েতপুর থানার ১৫ পুলিশকে পিটিয়ে হত্যা ও থানা ভবনে হামলা ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনায় আওয়ামী লীগের ৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৬ হাজার ব্যক্তিকে আসামি করে গত ২৬ আগস্ট রাতে এনায়েতপুর থানার উপ-পরিদর্শক (এসআই) আব্দুল মালেক বাদী হয়ে মামলা করেন। এই মামলায় এখন পর্যন্ত দুজনই গ্রেপ্তার হলেন। 

শুভ কুমার ঘোষ/আরএআর