শেরপুরে বিভিন্ন বাজারে অভিযান পরিচালনা করে মূল্য তালিকা না থাকা ও অতিরিক্ত দাম নেওয়ায় ১১ দোকানিকে জরিমানা করা হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) বিকেলে শহরের স্টেডিয়াম কাঁচাবাজার এবং ঝিনাইগাতী উপজেলা সদরের কাঁচা বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। 

অভিযানে দুটি বাজারের ১১ দোকানিকে বিভিন্ন অপরাধে ১৭ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

জেলা টাস্কফোর্স কমিটির সদস্যসচিব ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আরিফুল ইসলাম জানান, ঝিনাইগাতী বাজারে উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিযান পরিচালনা করেন। সে সময় মূল্য তালিকা প্রদর্শন না করা, অতিরিক্ত মুনাফা অর্জন, ক্রয় রশিদ সংরক্ষণ না করার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে মামলায় ৭ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়। সে সময় দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়। ছাড়াও অন্যদের সচেতন ও সতর্ক করা হয়। 

একইসঙ্গে সহকারী কমিশনার (ভূমি) অভিযান পরিচালনাকালে মূল্য তালিকা প্রদর্শন না করা, অতিরিক্ত মুনাফা অর্জন, ক্রয় রশিদ সংরক্ষণ না করাসহ বিভিন্ন অপরাধে ছয়টি মামলায় মোট ৮ হাজার টাকা আদায় করেন। 

শেরপুর সদর উপজেলার স্টেডিয়াম কাঁচাবাজারে বিশেষ টাস্কফোর্স কমিটির অভিযানে মূল্য
তালিকা প্রদর্শন না করায় সতর্কতামূলকভাবে দুই ব্যবসায়ীকে ১ হাজার টাকা করে ২ হাজার টাকা এবং কাঁচা মরিচ বিক্রেতাকে ৫০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।

অভিযানে জেলা কৃষি বিপণন কর্মকর্তা, খাদ্যগুদাম কর্মকর্তা, ক্যাব প্রতিনিধি এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত ছিলেন। 

নাইমুর রহমান/এমএসএ