জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেছেন, দীর্ঘদিন থেকে কর্মীরা মাঠে থেকে অনেক পরীক্ষা দিয়েছেন। নেতাকর্মীদের পরীক্ষা কিন্তু এখনো শেষ হয়নি। আগে মিছিলে ১০০ লোক হলেও এখন ৫০০ কর্মী মিছিল করছে। তাই সবাইকে সতর্ক থাকতে হবে। বিএনপির মিছিলে যেন আওয়ামী লীগের চাঁদাবাজ ও সন্ত্রাসী ঢুকে না পরে সেদিকে কর্মীদের লক্ষ্য রাখতে হবে। 

বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৮টায় জেলা পরিষদ অডিটোরিয়ামে সাম্য ও মানবিক সমাজ বিনির্মাণের দিকনির্দেশনামূলক যৌথ কর্মীসভায় তিনি এসব কথা বলেন। 

তিনি বলেন, বিএনপি তৈরি হয়েছে মানুষের ভোট অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য। তারেক রহমানের নির্দেশ, ভোট দিয়ে বিএনপিকে সরকার করতে। আমরা মূলত আন্দোলন করছি, মানুষ ভোট অধিকার ফিরে পাক।

বিএনপি নেতাকর্মীদের উদ্দেশ্যে নয়ন বলেন, দুঃসময়ে কোনো বিএনপির নেতাকর্মী দূরে সরে যায়নি। তাই এখন সবাইকে ঐক্য থাকতে হবে। আমাদের ঐক্য নষ্ট করতে একটি পক্ষ এখনো কাজ করছে। আমরা লক্ষ করছি হাজার হাজার নতুনদের ভিড়ে পুরাতনরা হারিয়ে যাচ্ছে। যারা আন্দোলন করেছে সংগ্রাম করেছে সে সকল পরীক্ষিত নেতাকর্মীকে আমরা ভুলে না যাই সেই খেয়াল রাখতে হবে। 

নেতাকর্মীদের উদ্দেশ্যে তিনি আরো বলেন, দেশনায়ক তারেক জিয়া আমাদের খুবই ভালোবাসেন। দলের মান-সম্মানের ক্ষতি না হয় লক্ষ্য রাখতে হবে। আমরা এমন কোনো কর্মকাণ্ড করবো না যেন দল থেকে অব্যাহতি দিতে হয়। এটি বড় কষ্টের।  

তিনি আরো বলেন, তারেক জিয়া এই ১৫ বছরে যারা আহত কিংবা নিহত হয়েছিল তাদের পরিবারের পাশে সব সময় খবর নিয়ে দায়িত্ব নিয়েছিলেন। তাই দুঃসময়ের যেভাবে দলের জন্য ত্যাগ স্বীকার করেছি, তেমনি সুদিনেও দলের জন্য ত্যাগ স্বীকার করতে হবে।

কর্মী সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, যুবদলের সভাপতি আনুছুর রহমান আনিছ, জেলা যুবদলের সাধারণ সম্পাদক হাছান আলী, জেলা স্বেচ্ছাসেবকদলের আবু ইয়া হিয়াা, জেলা সেচ্ছাসেবক দলের সাধারণ আব্দুল সাত্তার, জেলা ছাত্রদলের সভাপতি নাজমুল হুদা লিমন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম আনন্দসহ জেলা ও উপজেলা ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ।

নিয়াজ আহমেদ সিপন/পিএইচ