কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী বলেছেন, তারেক রহমান শক্তির উৎস। এতদিন তারেক রহমানের বক্তব্য মিডিয়ায় প্রচার হতো না। কিন্তু এখন মানুষ শুনছেন তার বক্তব্য, তার বক্তব্যে কোনো বাগাড়ম্বর নেই। এ জাতির ভবিষ্যৎ নেতা তারেক রহমান। খালেদা জিয়া, তারেক রহমান ও জিয়া পরিবার এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল এ দেশের জন্য অপরিহার্য।

বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় লালমনিরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে সাম্য ও মানবিক সমাজ বিনির্মাণে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের  যৌথসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এস এম জিলানী আরও বলেন, বিএনপির প্রতিটি নেতাকর্মী অসংখ্যবার কারাগারে গিয়েছেন। এটা যেমন দেশ ও গণতন্ত্রের জন্য আমাদের ত্যাগ। আমাদের চেয়েও বেশি ত্যাগ রয়েছে জিয়া পরিবারে।

নেতাকর্মীদের উদ্দেশ্যে এসএম জিলানী বলেন, দলের দুর্দিনে যে কর্মী সক্রিয় ছিলেন সে যেন কোনোভাবে এখন বঞ্চিত না হয়। আর দলের ক্ষতি হয় এমন কোনো কাজ করা যাবে না। মনে রাখবেন, ব্যক্তির কোনো অপকর্মের দায় দল গ্রহণ করবে না। অপকর্মের কারণে অনেক নেতাকর্মীকে আমরা বহিষ্কার করতে বাধ্য হয়েছি। যা আমাদের কাম্য নয়। 

কেন্দ্রীয় ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি আবু ইয়াহিয়া আফসানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় যুবদলের সাধারণ সম্পাদক নুর আলম নয়ন। সভায় জেলা ও পাঁচ উপজেলার যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতৃবৃন্দ অংশ নেন।

নিয়াজ আহমেদ সিপন/পিএইচ