৫৭ বছর বয়সে এইচএসসি পাস করে সবাইকে অবাক করে দিয়েছেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার মোহাম্মদ আব্দুল হান্নান। এর আগে তিনি ৫৪ বছর বয়সে এসএসসি পরীক্ষায় পাস করেছিলেন। তার বাড়ি শিবগঞ্জ উপজেলার বিনোদপুর ইউনিয়নের কামাত গ্রামে। 

গতকাল মঙ্গলবার (১৫ অক্টোবর) প্রকাশিত এইচএসসির ফলাফলে আব্দুল হান্নান জিপিএ-৩.২৯ পেয়ে উত্তীর্ণ হয়েছেন। তিনি উপজেলার ধাইনগর এম.টি.এম.কে আনক টি.বি.এম কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছিলেন। তার পাসের খবরে এলাকায় ব্যাপক চাঞ্চল্য দেখা দিয়েছে।

আব্দুল হান্নান বলেন, শিক্ষার কোনো বয়স হয় না। তাই শিক্ষাগ্রহণে বয়স বাধা হতে পারে না। ইচ্ছা থাকলে সবই সম্ভব। আমার ফলাফলে এলাকার সবাই খুশি। তারা অভিনন্দন জানিয়েছেন।

ধাইনগর এম.টি.এম.কে আনক টি.বি.এম কলেজের অধ্যক্ষ মো. সানাউল্লাহ বলেন, আব্দুল হান্নান ৫৭ বছর বয়সে এইচএসসি পাস করেছেন। এই আনন্দ বলে প্রকাশ করা যাবে না। আমরা অত্যন্ত আনন্দিত। আমি তাকে সব সময় উৎসাহ দিতাম। আমি তার আগামীর দিনগুলোর সাফল্য কামনা করি।

প্রসঙ্গত, ২০২২ সালে ৫৪ বছর বয়সে এসএসসি পাস করে সবাইকে তাক লাগিয়ে দেন আব্দুল হান্নান। পেয়েছিলেন কয়েকটি সংগঠনের বিশেষ সম্মাননা।

আশিক আলী/আরএআর