বরিশাল বিএনপির কার্যালয় পোড়ানো ও লুটপাটের মামলায় শ্রমিকনেতা সুমন মোল্লাকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে নগরীর রূপাতলী এলাকা থেকে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-৮।

সুমন মোল্লা রূপাতলী টেম্পু-মাহিন্দ্রা-থ্রি হুইলার সমিতির সাধারণ সম্পাদক।

র‌্যাব জানিয়েছে, ৪ আগস্ট বিএনপির কার্যালয়ে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় দায়ের হওয়া মামলার এজাহারভুক্ত আসামি সুমন মোল্লাকে গ্রেপ্তার করে কোতোয়ালি থানায় সোপর্দ করা হয়েছে। গ্রেপ্তার সুমন মোল্লা অস্ত্র, মাদক মামলাসহ একাধিক মামলার এজাহারভুক্ত আসামি।

বুধবার (১৬ অক্টোবর) দুপুরে কোতোয়ালি মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান বলেন, গ্রেপ্তার সুমন মোল্লাকে আদালতের মাধ্যমে কারাগারে হয়েছে। বিএনপির দলীয় কার্যালয় পোড়ানোর ঘটনায় মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জমান ফারুক বাদী হয়ে যে মামলাটি করেছিলেন সেই মামলার এজাহারভুক্ত আসামি সুমন মোল্লা। মামলায় এর আগে সাবেক পানিসম্পদ প্রতিমন্ত্রীসহ বেশ কয়েকজন গ্রেপ্তার হয়ে কারাগারে আছেন।

উল্লেখ্য, সমুন মোল্লা শ্রমিক লীগের রাজনীতির সঙ্গে জড়িত থাকা অবস্থায় রূপাতলী এলাকায় থ্রি-হুইলার থেকে চাঁদাবাজি, দখল, সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছেন। তাকে ২০১৩ সালে অস্ত্রসহ গ্রেপ্তার করেছিল র‌্যাব। এ ছাড়া পুলিশ পেটানো, আদালতের সঙ্গে জালিয়াতি, চাঁদাবাজি, মাদকসহ ডজনখানেক মামলা রয়েছে তার বিরুদ্ধে।

সৈয়দ মেহেদী হাসান/এমজেইউ