রাজশাহীতে একটি ডিমে ১ টাকা ৩৯ পয়সা মুনাফা করায় কাজী ফার্মস ও নাবিল গ্রুপের ডিলার ডিএস এন্টারপ্রাইজ সাময়িকভাবে সিলগালা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। একই অপরাধে আরও দুটি ব্যবসাপ্রতিষ্ঠানকে ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের কর্মকর্তারা নগরের তেরখাদিয়া ডাবতলা, শালবাগান ও উপশহর এলাকায় এ অভিযান চালান করে তাদের সাময়িকভাবে সিলগালা ও জরিমানা করা হয়। 

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রাজশাহী জেলা সহকারী পরিচালক মাসুম আলী জানান, ডিএস এন্টারপ্রাইজের মালিক আবদুল করিম কাজী ফার্মস ও নাবিল গ্রুপের ডিম বিক্রির ডিলার। তিনি প্রতিদিন বিপুল পরিমাণ ডিম বিক্রি করেন। তিনি ব্রয়লার লাল রঙের ডিম প্রতি পিস কিনেছেন ১১ টাকা ১ পয়সা। বিক্রি করছেন ১২ টাকা ৪০ পয়সা। প্রতিটি ডিমে তিনি লাভ করছেন ১ টাকা ৩৯ পয়সা। অস্বাভাবিক লাভ করায় তার দোকান সিলগালা করা হয়।

মাসুম আলী আরও জানান, নগরীর শালবাগান ও উপশহরে দুই ব্যবসায়ী বেশি দামে ডিম বিক্রি করায় তাদের কাছ থেকে ২০ হাজার ও ২ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ ধরনের অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি। 

শাহিনুল আশিক/এমএসএ