মাগুরায় নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের বাজার মূল্য নিয়ন্ত্রণে এবং অসাধু ব্যবসায়ীদের প্রতিরোধ করতে বিশেষ টাস্কফোর্স কমিটির অভিযান পরিচালিত হয়েছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) শহরের নতুন বাজার এলাকায় টাস্কফোর্সের অভিযানে কমিটির সদস্যরা নানা অনিয়মের কারণে তিন প্রতিষ্ঠানকে ১১ হাজার টাকা জরিমানা করেন।

অভিযানে পাইকারি ও খুচরা পর্যায়ে আলু, পেঁয়াজ, কাঁচা শাক-সবজি, ডিমসহ অন্যান্য নিত্যপণ্যের সরবরাহ, ক্রয়-বিক্রয় রসিদ, পাইকারি ও খুচরা ক্রয়-বিক্রয় মূল্য তালিকা-যাচাই করেন তারা। এ সময় মেয়াদোত্তীর্ণ পণ্য ও খুচরা মূল্য না লেখা পণ্য বিক্রয়ের জন্য কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয় এবং ন্যায্যমূল্যে এবং সঠিক ওজনে পণ্য ক্রয়-বিক্রয় করার জন্য ব্যবসায়ীদের নির্দেশনা দেওয়া হয়।

অভিযানে উপস্থিত ছিলেন জেলা জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক ও বিশেষ টাস্কফোর্স কমিটির সদস্য সচিব মোহাম্মদ মামুনুল হাসান, জেলা কৃষি বিপণন কর্মকর্তার প্রতিনিধি ও শিক্ষার্থী প্রতিনিধিরা।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক ও বিশেষ টাস্কফোর্স কমিটির সদস্য সচিব মোহাম্মদ মামুনুল হাসান বলেন, নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে আমরা প্রতিদিনই বিভিন্ন বাজার পরিদর্শন করছি। দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণ করতে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

তাছিন জামান/পিএইচ