ফেনীতে বিশেষ টাস্কফোর্সের অভিযানে পাকা ভাউচার ও মূল্য তালিকা না থাকায় পাঁচ প্রতিষ্ঠানকে ৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেল থেকে শহরের বড় বাজারে এ অভিযান পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর আহমেদ।

জানা গেছে, নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারদর নিয়ন্ত্রণে রাখতে শহরের বড় বাজারের আড়ত ও খুচরা বাজারে অভিযান পরিচালনা করে বিশেষ টাস্কফোর্স টিম। অভিযানে পাকা ভাউচার ও মূল্য তালিকা না থাকায় পাঁচ প্রতিষ্ঠানকে ৮ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে ব্যবসায়ীদের পাকা ভাউচার সংরক্ষণ, মূল্য তালিকা প্রদর্শন ও যৌক্তিক মূল্যে পণ্য বিক্রির নির্দেশনা দেওয়া হয়েছে। 

এ ব্যাপারে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক (অ. দা.) কাউছার মিয়া বলেন, অভিযানে জরিমানা ছাড়াও ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে। দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এ সময় জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক (অ. দা.) কাউছার মিয়া, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শহীদুল ইসলাম খোকন, কৃষি বিপণন কর্মকর্তা হারুন-উর-রশিদ, কারিগরি খাদ্য পরিদর্শক মো. জাফর ইকবাল ও ফেনী জেলা পুলিশের একটি টিম উপস্থিত ছিল।

তারেক চৌধুরী/পিএইচ