বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ঘটনায় একাধিক হত্যা মামলার আসামি ঢাকা জেলা যুবলীগের আহ্বায়ক মিজানুর রহমান মিজান (জিএস মিজান) কুয়াকাটার মহিপুর থানায় আত্মসমর্পণ করেছেন।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বিকেলে মহিপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তরিকুল ইসলাম ঢাকা পোস্টকে আত্মসমর্পণের বিষয়টি নিশ্চিত করেছেন।

মিজানুর রহমান মিজান সাভার পৌর এলাকার তলবাগ মহল্লার মৃত আব্দুর রাজ্জাকের ছেলে।

আত্মসমর্পণ করা মিজানের বক্তব্য অনুযায়ী তিনি গত ৫ আগস্টের পর দেশের বিভিন্ন স্থানে আত্মগোপনে থাকেন। সর্বশেষ তিনি তার বন্ধু সাভার পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর নিউটনের সঙ্গে কুয়াকাটায় ছিলেন। পরে তার বন্ধু কুয়াকাটা ত্যাগ করলে তিনি থানায় আত্মসমর্পণ করেন।

মহিপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. তরিকুল ইসলাম জানান, কুয়াকাটা সৈকতে ভ্রমণ করতে এসে নিজেকে নিরাপদ মনে না করে থানায় এসে আত্মসমর্পণ করেন মিজানুর রহমান মিজান। পরে আমরা জানতে পারি তিনি সাভার থানায় থাকা প্রায় সাতটি মামলার আসামি। সেই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়েছে। সাভার থানার সঙ্গে যোগাযোগ করে তাকে সেখানে হস্তান্তর করা হবে।

সাভার মডেল থানা পুলিশের পরিদর্শক (ওসি তদন্ত) মোহাম্মদ আশিক ইকবাল ঢাকা পোস্টকে বলেন, হত্যা মামলার আসামি মিজানুর রহমান মিজান মহিপুর থানায় আত্মসমর্পণ করেছেন। সাভার মডেল থানার একটি টিম মহিপুর থানার উদ্দেশ্যে রওনা হয়েছে।

লোটন আচার্য্য/এসএম আলমাস/এমজেইউ