‘গাইবান্ধা পৌরবাসীর অঙ্গীকার, শহর রাখব পরিষ্কার’ স্লোগানকে সামনে রেখে পৌর শহরে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানে নেমেছন জেলা প্রশাসক।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে জেলা প্রশাসক চৌধুরী মোয়াজ্জম আহমদের নেতৃত্বে পৌরপার্কে স্বাধীনতার বিজয় স্তম্ভ চত্বর থেকে এ অভিযান শুরু হয়। জেলা প্রশাসন, পৌরসভা ও ব্র্যাক আরবান ডেভেলপমেন্ট প্রোগ্রাম যৌথভাবে এ অভিযান চালায়। 

উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক বলেন, শহরকে সুন্দর ও পরিচ্ছন্ন এবং যানজটমুক্ত রাখতে নাগরিকদের দায়িত্বশীল ভূমিকার বিকল্প নেই। নিজের শহরকে বাসযোগ্য ও পরিচ্ছন্ন রাখতে প্রত্যেক পৌরবাসীকে উদ্যোগী হতে হবে। 

গাইবান্ধা শহর বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রমের অংশ হিসেবে দিনব্যাপী এ পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে পৌর প্রশাসক ও স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. শরিফুল ইসলামের সভাপতিত্বে অনেকের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষাবিদ ও সাহিত্যিক মাজহারুল মান্নান, জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহামুদুন্নবী টিটুল, জেলা জামায়াতের আমির মো. আব্দুল করিমসহ জেলা, সদর উপজেলা প্রশাসন ও পৌর প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, ব্র্যাক প্রতিনিধি এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। 

এ পরিচ্ছন্নতা অভিযানে গাইবান্ধার বিভিন্ন ইয়ুথ গ্রুপ, রোভার স্কাউট ও ছাত্র প্রতিনিধিসহ চার শতাধিক স্বেচ্ছাসেবী অংশগ্রহণ করেন।

রিপন আকন্দ/আরকে