রাজশাহী শিক্ষাবোর্ডে এইচএসসির ফলাফলে পাসের হার ৮১ দশমিক ২৪ শতাংশ। প্রকাশিত ফলাফলে দেখা গেছে শিক্ষাবোর্ডের আটটি জেলার মধ্যে রাজশাহী জেলার পরীক্ষার্থীরা ফলাফল ভালো করেছেন। ফলাফলে দ্বিতীয় স্থানে রয়েছে বগুড়া জেলা।

মঙ্গলবার (১৫ অক্টোবর) বেলা ১১টায় রাজশাহী শিক্ষা বোর্ডের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনের মাধ্যমে শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অলিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান। এসময় তিনি ২০২৪ সালের এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করেন। 

শিক্ষাবোর্ড সূত্রে জানা গেছে, রাজশাহী জেলায় পাসের ৮৯ দশমিক ১২ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৭ হাজার ৬৬৭ জন শিক্ষার্থী। নবাবগঞ্জ জেলায় পাসের হার ৭৭ দশমিক ৩১ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ১১৪ জন শিক্ষার্থী।

এছাড়া নাটোর জেলায় পাসের হার ৭৮ দশমিক ৪২ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছেন ১ হাজার ৪৬৩ জন শিক্ষার্থী। নওগাঁ জেলায় পাসের হার ৭৪ দশমিক ৭১ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছেন ১ হাজার ২২১৬ জন শিক্ষার্থী। পাবনা জেলায় পাসের হার ৮১ দশমিক ৪৭ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছেন ২ হাজার ৬৯২ জন শিক্ষার্থী।  

অন্যদিকে, সিরাজগঞ্জ জেলায় পাসের হার ৭৫ দশমিক ৯১ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছেন ২ হাজার ৭৯২ জন শিক্ষার্থী। বগুড়া জেলায় পাসের হার ৮৪ দশমিক ৪১ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছেন ৭ হাজার ১০২ জন শিক্ষার্থী। জায়পুরহাট জেলায় পাসের হার ৭৬ দশমিক ৭৮ শতাংশ এবং জিপিএ-৫ পেয়েছেন ৮৫৬ শিক্ষার্থী।

এ বিষয়ে শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অলিউল আলম বলেন, রাজশাহী শিক্ষা নগরী রাজশাহীর শিক্ষার্থীরা ভালো ফলাফল করেছে। শিক্ষা নগরীর সুনাম ধরে রেখেছে।

শাহিনুল আশিক/আরকে