চাঁপাইনবাবগঞ্জ সীমান্ত দিয়ে অবৈধভাবে পারাপারের সময় আলমগীর (২৬) নামে এক ব্যক্তিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

সোমবার (১৪ অক্টোবর) দুপুর আড়াইটার দিকে চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) এর আওতাধীন জহুরপুরটেক বিওপির সীমান্ত পিলার ২৩/৯-এস এর নিকট থেকে তাকে আটক করা হয়।

আটক আলমগীর চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার চরবাগডাঙ্গা ইউনিয়নের  মো. শরিফুল ইসলামের ছেলে। এ সময় তার কাছ থেকে কাতারের সিমসহ একটি মোবাইল ফোন, ২০০ গ্রাম বাদাম এবং দুই কেজি খেজুর পাওয়া যায়।

এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিজিবি জানায়, বিজিবির একটি বিশেষ টহল দল তাদের কার্যক্রম পরিচালনা করার সময় সীমান্ত পিলার ২৩/৯-এস এর কাছে থেকে এক ব্যক্তিকে ভারত হতে বাংলাদেশে আসতে দেখে। পরে সে বিজিবির টহল দলকে দেখতে পেয়ে তিনি দৌড়ে পালানোর চেষ্টা করেন। পরবর্তীতে টহল দল তাকে ধাওয়া করে আটক করে।

চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মনির-উজ-জামান পিএসসি বলেন, চাঁপাইনবাবগঞ্জ ব্যাটালিয়ন (৫৩ বিজিবি) সীমান্ত এলাকায় অবৈধ ও চোরাচালানকৃত মালামাল, মাদকদ্রব্য চোরাচালান এবং অবৈধ অনুপ্রবেশের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি বাস্তবায়নে সর্বদা সচেষ্ট রয়েছে এবং এই কার্যক্রম অব্যাহত থাকবে। এছাড়া আটক ব্যক্তিকে শিবগঞ্জ থানায় হস্তান্তর করার কার্যক্রম প্রক্রিয়াধীন আছে।

মো. আশিক আলী/এফআরএস