নাটোরের বড়াইগ্রাম উপজেলায় মদপানে জয়ন্ত কুমার মন্ডল (২৪) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। গতকাল রোববার (১৩ অক্টোবর) রাতে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। 

জয়ন্ত কুমার উপজেলার বাগডোব গ্রামের প্রভাত কুমার মন্ডলের ছেলে। তিনি পেশায় মুদি দোকানি ও গো-খাদ্যের ডিস্টিবিউটর ছিলেন। তার তিন মাস আগে বিয়ে হয়।

জয়ন্ত কুমারের স্বজনরা জানান, দুর্গাপূজা উপলক্ষ্যে জয়ন্ত নাটোর সদর এলাকায় তার শ্বশুরবাড়িতে যান। সেখানে শনিবার (১২ অক্টোবর) মদপান করেন। এর কিছুক্ষণ পরে তিনি অসুস্থতা বোধ করেন। একই সঙ্গে একাধিকবার বমি করেন। পরে স্বজনরা তাকে প্রথমে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে প্রাথমিক চিকিৎসা করান। এতে জয়ন্ত কিছুটা সুস্থ অনুভব করলে নিজ বাড়িতে চলে আসেন। জয়ন্ত বাড়িতে এসে আবারও অসুস্থ হয়ে পড়েন। এ সময় স্বজনরা তাকে প্রথমে বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে তার শারীরের অবস্থার অবনতি হলে চিকিৎসক রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। পরে স্বজনরা তাকে রামেক হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

এ বিষয়ে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের মুখপাত্র ডা. শংকর কে বিশ্বাস বলেন, জয়ন্তকে স্বজনরা মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসেন। স্বজনরা চিকিৎসককে জানিয়েছেন জয়ন্ত মদপান করেছিলেন। তার মরদেহ হাসপাতালের মর্গে রয়েছে। মরদেহ ময়নাতদন্ত হবে।

এ বিষয়ে বড়াইগ্রাম থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম জানান, নাটোর সদর এলাকায় শ্বশুরবাড়িতে বেড়াতে যান জয়ন্ত। ধারণা করা হচ্ছে সেখানে মাদপানে অসুস্থ হন। রাজশাহী মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। ময়নাতদন্ত হলে মৃত্যুর কারণ জানা যাবে। এ বিষয়ে থানায় অপমৃত্যুর মামলার প্রস্তুতি চলছে। 

শাহিনুল আশিক/আরএআর