বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন বলেছেন, সারা দেশেই যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল তথা বিএনপি দলীয় শৃঙ্খলা ভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নিয়েছি, নিচ্ছি এবং নেবো। অপরাধী ও দুষ্টু লোকদের স্থান বিএনপিতে হবে না। এটা দেশনায়ক তারেক রহমানের স্পষ্ট বার্তা। আগামীতে জনগণের সরকার প্রতিষ্ঠিত হলে দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বেই জাতীয় সরকার প্রতিষ্ঠিত হবে। সে কারণে জনগণের কাছে তারেক রহমানকে শ্রদ্ধার আসনেই রাখতে হবে।

সোমবার (১৪ অক্টোবর) বিকেলে রংপুর মহানগরীর চিকলি পার্কে ‘সাম্য ও মানবিক সমাজ বিনির্মাণে করণীয়’ শীর্ষক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। যৌথসভায় রংপুর জেলা ও মহানগর যুবদল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদল এবং রোকেয়া বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ ছাত্রদলের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

যুবদলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন বলেন, ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে গত ৫ আগস্ট বাংলাদেশ দ্বিতীয়বার স্বাধীনতার পরও দেশ ও বিএনপির বিরুদ্ধে ষড়যন্ত্র থেমে নেই। বিচ্ছিন্ন দু-একটি সত্য ঘটনা ব্যতীত বিএনপির বিরুদ্ধে ব্যাপক অপপ্রচার হচ্ছে। সে কারণে বিএনপির আয়না স্বরূপ যুবদল-স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীদের সাবধানে রাজনীতি করতে হবে।

তিনি আরও বলেন, ছাত্র-জনতার গণ-অভ্যুত্থানে স্বাধীন বাংলাদেশে স্বস্তির নিশ্বাস ফেলছে বাংলাদেশের মানুষ। অন্যদিকে, গণহত্যাকারী শেখ হাসিনাকে মহান সৃষ্টিকর্তা দেশ-পরিচয়হীন করে দিয়েছেন। তিনি এখন ভারতের এমন আশ্রয় আছেন যেন তার নিজের কোনো দেশ নেই। তবে সেখানে বসে তিনি প্রতিনিয়তই নানামুখী ষড়যন্ত্র করছেন। এজন্য দলের নেতাকর্মীসহ দেশবাসীকে সতর্ক থাকতে। ষড়যন্ত্র রুখে দিতে হবে।

প্রধান বক্তা হিসেবে স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সভাপতি এসএম জেলানি বলেন, যে কাজ করলে দল, তারেক রহমান ও খালেদা জিয়া বিব্রত হন, সেই কাজ করা যাবে না। ব্যক্তির দায় দল নেবে না। অপকর্মকারীদের বহিষ্কার করা হবে।

কর্মীসভায় ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল মালুমের সঞ্চালনায় বিশেষ বক্তা ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি আবু আফসান ইয়াহহিয়া, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, স্বেচ্ছাসেবক দল কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহসভাপতি ইয়াসিন আলী, সহসভাপতি ডা. মফিদুল আলম খান। এ ছাড়াও বক্তব্য দেন, রংপুর জেলা যুবদলের সভাপতি নাজমুল আলম নাজু, মহানগর যুবদলের সদস্য সচিব আতিকুল ইসলাম লেলিন, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আল ইমরান সুজন, মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক ইমরান হোসেন, সদস্য সচিব নুর হাসান সুমন, জেলা ছাত্রদলের আহ্বায়ক শরীফ নেওয়াজ জোহা, মহানগর ছাত্রদলের সদস্য সচিব রবিউল ইসলাম রবি।

এ ছাড়া আরও বক্তব্য দেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক আল আমিন, রংপুর মেডিকেল কলেজ ছাত্রদলের সভাপতি ইকরামুল হক সৌরভ প্রমুখ। এ সময় রংপুর মহানগর যুবদলের আহ্বায়ক নুরনবী চৌধুরী মিলন, সিনিয়র যুগ্ম আহ্বায়ক জহির আলম নয়ন, জেলা যুবদলের সাধারণ সম্পাদক শাহ জিল্লুর রহমান জেম্স, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব জাকারিয়া ইসলাম জিম, মহানগর ছাত্রদলের আহ্বায়ক ইমরান খান সুজন প্রমুখ।

কর্মীসভায় রংপুর মহানগর, জেলা ও বিভিন্ন উপজেলা-থানা, ইউনিয়ন এবং ওয়ার্ড যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের নেতাকর্মীরা অংশ নেন।

ফরহাদুজ্জামান ফারুক/এএমকে