ফরিদপুরের সালথায় মেলার মধ্যে এক তরুণীকে (১৮) উত্ত্যক্তের প্রতিবাদ করায় কাশেম ব্যাপারী (২৮) নামে এক যুবককে কুপিয়ে হত্যা করেছে উত্ত্যক্তকারী কয়েকজন তরুণ।

সোমবার (১৪ অক্টোবর) বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার গট্টি ইউনিয়নের জয়ঝাপ গ্রামের মেলায় এ ঘটনা ঘটে।

নিহত কাশেম একই ইউনিয়নের মধ্যবালিয়া গট্টি গ্রামের গেদা ব্যাপারীর ছেলে।

নিহতের পরিবার ও প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার বিকেলে কাশেম ব্যাপারী ও তার বন্ধু মিলন জয়ঝাপের ইমাম বাড়ি মেলা ও নৌকা বাইচ দেখতে যান। তাদের সঙ্গে দুই তরুণীও ছিলেন। মেলার ভেতরে কেনাকাটার সময় কাসেম ও মিলনের সঙ্গে থাকা এক তরুণীকে উত্ত্যক্ত করেন স্থানীয় জয়ঝাপ গ্রামের বাহাদুর মোল্লা (২৩) নামে এক তরুণ।

এ সময় কাসেম ও মিলন প্রতিবাদ করলে বাহাদুর ক্ষিপ্ত হয়ে তার আরও দুই ভাইকে ডেকে আনেন। পরে বাহাদুর ও তার ভাই তৈয়াব (২০) এবং সোহেলসহ (১৮) কয়েকজন তরুণ চাইনিজ কুড়াল দিয়ে কাসেম ও মিলনকে কুপিয়ে জখম করে।

স্থানীয় লোকজন আহত দুইজনকে উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্মরত চিকিৎসক কাশেমকে মৃত বলে ঘোষণা করেন। অপর আহত মিলনের অবস্থাও আশঙ্কাজনক। তিনি ওই হাসপাতালে ভর্তি রয়েছেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুরের সহকারী পুলিশ সুপার (নগরকান্দা সার্কেল) মো. আসাদুজ্জামান বলেন, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পুলিশ কাজ করছে।

উল্লেখ্য, প্রতি বছর শারদীয় দুর্গাপূজার পরদিন জয়ঝাপ গ্রামের ইমাম বাড়ি মেলা বসে ও নৌকাবাইচ অনুষ্ঠিত হয়। শতবছর ধরে এখানে মেলার আয়োজন করা হয়।

জহির হোসেন/এএমকে