লালমনিরহাটে তিন কোটি টাকা মূল্যের ভারতীয় কাপড়সহ করতোয়া কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ডভ্যান আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সোমবার (১৪ অক্টোবর) দুপুরে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন বিজিবির লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ।

এর আগে একই দিন ভোরে লালমনিরহাট সদর উপজেলার গোকুন্ডা ইউনিয়নে তিস্তা সড়ক সেতুর টোল প্লাজা থেকে গাড়িটি আটক করা হয়। 

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলা থেকে করতোয়া কুরিয়ার সার্ভিসের একটি কাভার্ডভ্যানে ভারতীয় কাপড়ের একটি বড় চালান ঢাকা যাচ্ছে। এমন খবরে বিজিবির গংগারহাট বিওপির একটি দল রোববার রাতে কুড়িগ্রাম-রংপুর মহাসড়কের বড়বাড়ী এলাকায় কাভার্ডভ্যানটি আটকের চেষ্টা  করে ব্যর্থ হয়। অবশেষে বিজিবি লালমনিরহাট সদর ব্যাটালিয়নের সদস্যরা সোমবার ভোরে লালমনিরহাট সদর উপজেলার তিস্তা সড়ক সেতুর টোল প্লাজায় অভিযান চালিয়ে করতোয়া কুরিয়ার সার্ভিসের কাভার্ডভ্যানটি আটক করে। 

পরে গাড়িটি তল্লাশি চালিয়ে এক হাজার ৪৬৬ পিস ভারতীয় শাড়ি, এক হাজার প্যান্টের পিস এবং এক হাজার ৪৭৯টি পাঞ্জাবি জব্দ করে। জব্দকৃত মালামালের আনুমানিক মূল্য তিন কোটি ১৯ লাখ ২৭ হাজার টাকা। উদ্ধারকৃত এসব ভারতীয় পণ্য লালমনিরহাট কাস্টমসে জমা করা হয়েছে বলেও প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

নিয়াজ আহমেদ সিপন/আরএআর